• আন্তর্জাতিক

    সৌদিতে ১৫ হাজারেরও বেশি অভিবাসী আটক

      প্রতিনিধি ৮ নভেম্বর ২০২১ , ৪:১২:৫২ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    সৌদি আরবে গত এক সপ্তাহে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযানে ১৫ হাজার ৩৯৯ জন আটক হয়েছেন। রবিবার (৭ নভেম্বর) সৌদি গেজেট জানায়, গত ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বর ওই অভিযান চালানো হয়। আটক অভিবাসীদের বিরুদ্ধে আবাসন ও শ্রম আইন এবং সীমান্ত নিরাপত্তা নীতিমালা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। আটকদের মধ্যে কোনো বাংলাদেশি আছে কি না সে বিষয়ে জানা যায়নি।

    সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, আটক অভিবাসীদের মধ্যে সাত হাজার ২৯২ জনের বিরুদ্ধে আবাসন নীতিমালা ভাঙার অভিযোগ আছে। সীমান্ত সংক্রান্ত নিরাপত্তা নীতিমালা ভেঙেছেন ছয় হাজার ৩৭৩। শ্রম আইন লঙ্ঘন করেছেন এক হাজার ৭৩৪ জন। অবৈধভাবে সীমান্ত অতিক্রমের সময় ২৭৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সৌদি কর্তৃপক্ষ নীতিমালা লঙ্ঘনকারীদের আশ্রয় প্রশ্রয় দেওয়ার অভিযোগে ১৭ জন সৌদি নাগরিককেও আটক করেছে। জানা গেছে, বর্তমানে সৌদি আরবে আবাসন নীতিমালা ভাঙার জন্য নজরদারিতে আছে ৮৮ হাজার ২৯ জন।

    তাদের মধ্যে ৭২ হাজার ৭৮৮ জনকে নিজ নিজ কূটনৈতিক মিশনে যোগাযোগ করে প্রয়োজনীয় নথিপত্র জোগাড় করতে বলা হয়েছে। ১০ হাজার ১৭ জন অভিবাসীকে তাদের দেশে ফেরত পাঠানো হয়েছে। সৌদি সরকার অবৈধভাবে দেশটিতে প্রবেশ ও আবাসান নীতিমালা লঙ্ঘনকারীদের আশ্রয় প্রশ্রয় দেওয়া সৌদি নাগরিকদের ব্যাপারেও কঠোর হয়েছে। নিয়ম ভঙ্গকারীদের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড ও একইসঙ্গে ১০ লাখ সৌদি রিয়াল জরিমানার বিধান রাখা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ