• রাজশাহী বিভাগ

    পোরশায় সাংবাদিক সম্মেলন

      প্রতিনিধি ২৬ এপ্রিল ২০২২ , ৮:২০:০২ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহ আলম-ক্রাইম রিপোর্টার:

    নওগাঁর পোরশায় মুজিব বর্ষের তৃতীয় পর্যায়ে নির্মিত ঘর গৃহহীন পরিবারের মাঝে বিতরণের উদ্বোধন উপলক্ষে সাংবাদিক সম্মেলন করেছেন পোরশা উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজা। গতকাল উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে সাংবাদিক সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার জানান, পোরশা উপজেলা ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত। তার মধ্যে নিতপুর ইউনিয়নে ০১ টি, তেতুলিয়া ইউনিয়নে ১০ টি, ছাওড় ইউনিয়নে ০৫ টি, গাংগুরিয়া ইউনিয়নে ০৪টি এবং ঘাটনগর ইউনিয়নে সর্বাধিক ১৪ টি নব-নির্মিত আধা পাকা ঘর ২ শতক জমি সহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিতরণ কার্য্যক্রমের উদ্বোধন করেন।

    এরই ধারাবাহিকতায় পোরশা উপজেলায় সর্বমোট ৪৯ টি ঘর বিতরনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪৯ টি ঘরের মধ্যে ঈদ উপহার হিসাবে ৩৪ টি ঘর গৃহহীন পরিবারের মাঝে বিতরণ সহ বাকি আরো ১৫ টি ঘর ভূমিহীন গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়েছে। সরেজমিনে গিয়ে সুবিধাভোগী বেশ কয়েকটি পরিবারের সঙ্গে কথা বললে তারা আবেগ আপ্লুত হয়ে আনন্দ অশ্রু নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করে সবাই দোয়া করেন। বেশ কয়েকজন নর-নারী এ রমজান মাসে নিজেদের রোজা প্রধানমন্ত্রী কে উৎসর্গ করে কান্না বিজড়িত কণ্ঠে দোয়া করেন।
    প্রধানমন্ত্রীর নেয়া পদক্ষেপ গুলোর মধ্যে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ বলে উপজেলার সুশীল সমাজ বিভিন্ন শ্রেণি-পেশার জনগণ ধর্ম-বর্ণ নির্বিশেষে এই কাজের ভুয়োসি প্রশংসা করেন।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায় বাংলাদেশের একটি পরিবারও যেন গৃহহীন না থাকে সেই প্রত্যয়ে দিনরাত পরিশ্রম করে চলেছেন দেশের সকল উপজেলা প্রশাসন। উক্ত সাংবাদিক সম্মেলনে উপজেলার স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার বেশ কয়েকজন সংবাদকর্মী উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার আরো জানান, পোরশা উপজেলা একটি সীমান্তবর্তী উপজেলা হওয়ায় এর আগের যে সরকার গুলোর আমলে উন্নয়নের ছোঁয়া তেমন ভাবে পরিলক্ষিত হয়নি। তাই সরকারের নেয়া উন্নয়নের পদক্ষেপ গুলি সঠিক ভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। যাতে করে সীমান্তবর্তী উপজেলা একটি মডেল উপজেলা হিসেবে দাঁড় করাতে পারি। উক্ত উপজেলার উন্নয়নের জন্য উপজেলা নির্বাহি অফিসার নাজমুল হামিদ রেজা উক্ত আসনে সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার (এমপির) নাম গভীর ভাবে স্মরণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ