• রাজশাহী বিভাগ

    পোরশায় বাইসাইকেল ও শিক্ষা অনুদান বিতরণ করেন খাদ্য মন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার

      প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২১ , ৩:৩২:২৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহআলম-পোরশাঃ

    এখন দেশের মানুষ আর না খেয়ে থাকে না আগে মানুষ এক বেলা পানি পান্তা খেয়ে দিন কাটাতেন এখন তারা তিন বেলা পেট ভরে ভাত খেতে পারেন বলে মন্তব্য করেন, খাদ্য মন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার।১৯৯৬ সালে যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসেন তখন প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেছিলেন। দেশের মানুষ তখন ডিজিটাল বাংলাদেশ কি এটা বুঝতেন না। বিএনপি জামাত জোট এটিকে হেসে উড়িয়ে দিয়েছিল তুচ্ছ-তাচ্ছিল্য করেছিল।

    এখন তারাই এর সুবিধা ভোগ করছে। নাগরিক সেবা ডিজিটালাইজ্ড হয়েছে জনগণ সুফল পাচ্ছে দুর্নীতি অনেকটাই কমে এসেছে সেই সাথে দেশে ই-সেবা চালু হয়েছে।গতকাল নওগাঁর পোরশায় কাতিপুর কালিনগর উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর কার্য্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা অনুদান বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    উক্ত অনুষ্ঠানে ৫০জন কৃষকের মাঝে পিঁয়াজ, ৩০ জনের মাঝে মাষকলাই, ক্ষুদ্র নৃগোষ্ঠী জনগণের মাঝে ৫০টি গরু, ও শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ১০টি, প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থীদের মাঝে জন প্রতি ২৪০০ টাকা ,চকনারায়ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহফুজুর রহমানের ২য় শ্রেণীর শিক্ষার্থী দিপালী রানীও উক্ত সুবিধা গ্রহণ করেন। ১৬ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে জনপ্রতি ৬ হাজার টাকা করে অনুদান প্রদান করেন তিনি।

    অনুষ্ঠান শেষে নিকটস্থ কাতিপুর কালিনগর প্রাথমিক বিদ্যালয় প্রবেশ করে প্রধান শিক্ষিকার সঙ্গে শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় করেন তিনি। এ সময় খাদ্যমন্ত্রী মহোদয়ের আস্থাভাজন পোরশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হামিদ।(রেজা) সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব শাহ মনজুর মোর্শেদ চৌধুরী, ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ারুল ইসলাম, সহ উপজেলার আওয়ামী লীগের বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ