• আমার দেশ

    পাবলিক স্পিকার হিসেবে প্রশংসা কুড়াচ্ছে রাহাত

      প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২২ , ১১:১০:৫১ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    পুরো নাম জুলকার নাঈম রাহাত।জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়।বাবা-মা দুজনেই উচ্চ সম্মানিত পদে সরকারি কর্মকর্তা । ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ (ইংরেজি ভার্সন) থেকে এসএসসি এবং এইচএসসি সম্পন্ন করে এখন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে B. Architecture নিয়ে অধ্যয়নরত।

    পাবলিক স্পিকিং কিভাবে শুরু জানতে চাইলে রাহাত জানায়, “ছোটোবেলা থেকেই মানুষের সামনে নিজের কথা বলার প্রবণতা ছিলো আমার মধ্যে।স্কুলে বিভিন্ন প্রোগ্রামে স্টেজ পারফর্ম করি।নিজে নিজে বাসায়ও প্রচুর চর্চা করতাম।কলেজে উঠে পাবলিক স্পিকিং এ পরিপূর্ণতা আসে আমার। সরাসরি দর্শকের সামনে হোক কিংবা ক্যামেরার সামনে এখন আর ইতস্তত বোধ হয় না।”

    সম্প্রতি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশনে রাহাতের দেয়া বক্তব্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকমণ্ডলীর ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। ভিডিও টি প্রশংশীত হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

    ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে রাহাত জানায়, আমি আমার অর্জিত জ্ঞান অন্যদের মাঝে ছড়িয়ে দিতে চাই।সেক্ষেত্রে স্টেজ হোক কিংবা ক্যামেরা যে কোনো একটি মাধ্যম বেছে নিবো আমি। সবার সহযোগিতা থাকলে আমার পাবলিক স্পিকিং এর এই স্কিল দেশের উপকারে ব্যবহৃত হবে। দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে রাহাতের জন্য রইলো শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ