• Uncategorized

    বৃটিশ আমলের ম্যাগনেটিক পিলার দিয়ে অভিনব প্রতারণা, র‌্যাবের হাতে ০৩ জন প্রতারক চক্রের সক্রিয় সদস্য আটক।

      প্রতিনিধি ২৪ মে ২০২১ , ৩:০৩:৪৮ প্রিন্ট সংস্করণ

    র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প গত ২৩ শে মে ২১ইং তারিখ আনুমানিক ১৪:৩৫ ঘটিকায় ম্যাগনেট পিলার প্রতারণা চক্রের সক্রিয় সদস্যদের ধরার অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে অনুমানিক ১২:১৫ ঘটিাকার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বরগুনা জেলার আমতলী থানাধীন মুছা ফকির (২৬), পিতা-মৃত আনিছ ফকির, সাং-ছোনাউটা, ৯নং ওয়ার্ড, ৪নং হলুদিয়া ইউনিয়ন, থানা-আমতলী, জেলা-বরগুনা এর পরিত্যক্ত বসত বাড়ির ওঠানের উপর কতিপয় ব্যক্তি কথিত বিট্রিশ আমলের সীমানা পিলার ক্রয়/বিক্রয় করিতেছে। প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রাজীব ফরহান এর নের্তৃত্বে আনুমানিক ১৪:৩৫ ঘটিকায় উক্ত স্থানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপর ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ঘেরাও পূর্বক ০৩ জন ব্যক্তিকে গ্রেফতার করেন।

    গ্রেফতারকৃত আসামীরা হলো ১। মোঃ আল আমিন প্যাদা (২৭), পিতা-মৃত আঃ মালেক প্যাদা, সাং-পঞ্চকোরালিয়া, ১নং ওয়ার্ড, থানা-তালতলী, জেলা-বরগুনা, ২। নূর আলম মোল্লা(৬৫), পিতা-মৃত আইজউদ্দিন মোল্লা, সাং-ছোট নীলগঞ্জ, ৭নং ওয়ার্ড, থানা-আমতলী, জেলা-বরগুনা এবং ৩। মোঃ জামাল হাওলাদার(৪৫), পিতা-আজাহার হাওলাদার, সাং-আরপাঙ্গাশিয়া, ৫নং ওয়ার্ড, থানা- আমতলী, জেলা-বরগুনা। আসামীরা দীর্ঘদিন ধরে এই ম্যাগনেট পিলার দিয়ে প্রতারণা করে আসছিল। কথিত আছে এই পিলার একটি অতি উচ্চ ক্ষমতা সম্পন্ন চুম্বক যা তৈরি করা হয়েছে বৃটিশ আমলে। এই পিলারের গায়ে খোদাই করে লেখা আছে ঊঅঝঞ ওঘউওঅ ঈঙ “১৮১৮”। প্রচলিত আছে একটি পিলারের মূল্য অর্ধকোটি টাকার উপরে।

    তারা দেশের বিভিন্ন প্রান্ত হতে বড় ব্যবসায়ীদের কৌশলে নিজ এলাকায় নিয়ে আসে। হ্যান্ড গøাভস, চশমাসহ বিভিন্ন বেশ ধারণ করে আকর্ষণীয় সব কৌশলে প্রমান করার চেষ্টা করে এটি অনেক ক্ষমতা সম্পন্ন। আসলে এটি একটি ধাতব দ্রব্য মাত্র যার কোন অলৌকিক চুম্বকীয় ক্ষমতা নেই। দেশের বিভিন্ন প্রান্ত থেকে বড়, বড় ব্যবসায়ীরা এই পিলার প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়ে লক্ষ লক্ষ টাকা খুইয়েছেন এবং সর্বস্ব হারিয়েছে অনেক সাধারণ মানুষ। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদেরকে বরগুনা জেলার আমতলী থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে বরগুনা জেলার আমতলী থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (খ) ধারায় একটি মামলা দায়ের করে।র‌্যাবের এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান।এব্যপারে পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত সহকারী পরিচালক রাজিব ফারহান বলেন প্রতিদিনের ন্যায় আমাদের এ ধরনের অভিযান ভবিষ্যতে ও অব্যহত থাকবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ