• রংপুর বিভাগ

    পলাশবাড়ী প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাহিত্য গবেষণা কেন্দ্র ও পাঠাগারের ভার্চুয়াল উদ্বোধন

      প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২২ , ৪:২১:৩৩ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ-পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি:

    গাইবান্ধার পলাশবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধু সাহিত্য গবেষণা কেন্দ্র ও পাঠাগার’র ভার্চুয়াল শুভ উদ্বোধন করেন পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব। ৯’ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় পলাশবাড়ী প্রেসক্লাব ভবনে বঙ্গবন্ধু সাহিত্য গবেষণা কেন্দ্র ও পাঠাগার এর শুভ উদ্বোধন করেন। পরে পলাশবাড়ী প্রেসক্লাব সভাপতি রবিউল হোসেন পাতা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতনের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন

    পৌর মেয়র ও প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা গোলাম সরোয়ার প্রধান বিপ্লব। এসময় প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যগণ উপস্থিত ছিলেন। পলাশবাড়ী প্রেসক্লাবের একটি প্রতিষ্ঠান হিসাবে বঙ্গবন্ধু সাহিত্য গবেষণা কেন্দ্র ও পাঠাগার হিসাবে সর্বসকলের জন্য উম্মুক্ত থাকবে। এ প্রতিষ্ঠানটিতে একপাশে বঙ্গবন্ধুর জীবন কালের স্ব চিত্র,অন্য পাশে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী,বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের বই,দেশের সংবিধান সেট,বিভিন্ন বিষয়ে লেখা নানান লেখকের তথ্য নির্ভর বই সমূহ এই পাঠাগারে স্থান পেয়েছে।

    এ প্রতিষ্ঠানটি সম্পর্কে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন জানান, বঙ্গবন্ধু আমাদের জাতির পরিচয়, জাতীয় সম্পদ তিনি সকল বাঙ্গালীর অহংঙ্কার। মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী নেতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সম্পর্কে আগামী প্রজন্মের নিকট সঠিক তথ্য তুলে ধরার জন্য ও দেশের সঠিক ইতিহাস ঐতিহ্য সম্পর্কে তুলে ধরার লক্ষে পলাশবাড়ী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির এ উদ্যোগ। তিনি আরো বলেন,আমাদের জেলা তথ্য বিষয়ক বই ও জেলার কৃতি সন্তানদের লেখা এ বই পাঠাগারের মাধ্যমে তুলে ধরার জন্য প্রদান করতে পারবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ