• খুলনা বিভাগ

    পরপারে পাড়ি জমালেন নড়াইলের বিশিষ্ট ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মোজাহার উদ্দিন

      প্রতিনিধি ২১ অক্টোবর ২০২২ , ১:০২:১৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ মাহাফুজুর রহমান জেলা প্রতিনিধি:

    নড়াইলের বিশিষ্ট ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শেখ মোজাহার উদ্দিন ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়ালিল্লাহি রাজিউন। গত মঙ্গলবার (১৮ অক্টোবর) ক্যন্সারে আক্রান্ত অবস্থায় ঢাকায় নিজ বাসভবনে মৃত্যুবরন করেন তিনি। বীর মুক্তিযোদ্ধা মোজাহার উদ্দিন নড়াইল জেলার লোহাগড়া উপজেলার যোগিয়া গ্রামের মৃত পবন শেখের ছেলে। তিনি ১৯৪৯ সালের পহেলা নভেম্বর নড়াইলে গ্রামের বাড়িতে জন্মগ্রহন করেন। বুধবার সকাল ১০টায় রাষ্ট্রীয় সম্মান জানিয়ে বীর মুক্তিযোদ্ধা মোজাহর উদ্দিনকে নিজ গ্রামে দাফন করা হয়।

    এসময় জানাজায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক হাবিবুর রহমান, লোহাগড়া উপজেলা এসিল্যান্ড প্রদীপ্ত কুমার দীপন, লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হামিদ সহ নড়াইলের বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিবর্গ। বীর মুক্তিযোদ্ধা মোজাহার উদ্দিন লোহাগড়া কলেজে প্রভাষক হিসাবে কর্মজীবন শুরু করেন। ১৯৭৩ সালে প্রথম বিসিএসে আইএমএস ক্যাডারে শিল্প মন্ত্রণালয়ে যোগদান করেন। পরর্তীতে ১৯৮৩ সালে প্রাশাসন ক্যাডারে স্থানান্তরিত হন। বিভিন্ন উপজেলায় নির্বাহী কর্মকর্তা ও মানিকগঞ্জ ও চট্টগ্রাম জেলায় অতিরিক্ত প্রশাসক সহ জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করেন।

    সর্বশেষে প্রেশনে শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের পরিচালক হিসাবে কাজ করেছেন। এ সময়ে নড়াইল জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন সহ শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন তিনি। বীর মুক্তিযোদ্ধা শেখ মোজাহার উদ্দিন ২০০৬ সালে সরকারি চাকরি থেকে অবসরে গ্রহন করেন। অবসর গ্রহনের পর বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সহ কল্যানট্রাস্টের সাথে যুক্ত থেকে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন মৃত্যুর আগ পর্যন্ত। তিনি এম এন্ড এন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। মৃত্যুকালে তিনি তার দুই সন্তানসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ