• রাজশাহী বিভাগ

    পত্নীতলায় কারিতাস কতৃক নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে রালি ও আলোচনা সভা

      প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২৩ , ১১:৩৭:৩৩ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-পত্নীতলা নওগাঁ:

    কারিতাস বাংলাদেশ, রাজশাহী অঞ্চলের আওতাধীন সমাজ পরিচালিত স্থায়ীত্বশীল জীবিকায়ন ও সহনশীলতা কর্মসূচি প্রকল্প অদ্য ০৫ ডিসেম্বর নারীর প্রতি সহিংসতা রোধে ১৬ দিনের কর্মসূচি ও রালি আলোচনা সভা পত্নীতলা উলজেলার কৃষ্ণপুর ইউনিয়নের সুবরাজপুর উচ্চ বিদ্যালয়ে পালিত হয়েছে। এই দিবসের প্রতিপাদ্য বিষয় “নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ” এই নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবসে সভাপতিত্ব করেন মোঃ মোসাদ্দেক হাসান, প্রধান শিক্ষক, সুবরাজপুর উচ্চ বিদ্যালয়, মি. মনোরঞ্জন পাল, পত্নীতলা

    মহিলা বিষয়ক কর্মকর্তা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় মূল প্রতিবেদন উপস্থাপন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্পের কর্মসূচি কর্মকর্তা মু. একরামুল হক। অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ আনোয়ার হোসেন, প্রধান শিক্ষক, সুবরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়। এছাড়াও এই দিবসে উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলার আকবরপুর, কৃষ্ণপুর ও পত্নীতলা উনিয়নের ১৮টি গ্রামের প্রকল্পের উপকারভোগীগণ, গ্রাম্য নেতৃবৃন্দ, স্কুল শিক্ষক, ছাত্র- ছাত্রী, সাংবাদিক কাওছার হাবিব ও কারিতাসের অনন্যা কর্মীবৃন্দ।

    বক্তা গনেরা বলেন নারীর প্রতি সহিংতার হার অনেক কেই এখানে বাল্যবিবাহ ধর্ষণ এবং নারীর প্রতি পারিবারিক নির্যাতনের হার ও বেশি আমাদের সকলের সম্মিলিতভাবে কাজ করার অবস্থা আহবান জানান তিনি এবং বলেন নারীকে নারী হিসেবে না দেখে মানুষ হিসেবে দেখতে হবে পুরুষতান্ত্রিক ধ্যান ধারণা এবং মানসিকতা পরিবর্তন করতে হবে তবেই নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব তরুণ সমাজকে এ ব্যাপারে এগিয়ে আসার আহ্বান জানান। আয়োজনে শাপলা সংস্থা ও জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম, নাটোর শাখা সহযোগিতায় ; জাতীয় নারী নির্যাতন ও একসন এইড।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ