• Uncategorized

    পটুয়াখালীর দুমকিতে অবৈধভাবে মাটি কাটার দায়ে, ভেক্যু পুড়িয়ে ফেললো নির্বাহী ম্যাজিষ্ট্রেট!

      প্রতিনিধি ৫ মার্চ ২০২১ , ১:৩৫:০৪ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালী জেলার দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়নের সন্তোষদি গ্রামের সুইজগেটের পাশ থেকে কবির মেম্বারের ভাই আলমগীর খানের নেতৃত্বে বছরের পর বছর অবৈধভাবে ভেক্যু দিয়ে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করার দায়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবাইল কোর্টের মাধ্যমে পুড়িয়ে ফেলেছে আজ।

    গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ভুমি আল-ইমরান অবৈধভাবে মাটি কাটার স্থানে মোবাইল কোটের জন্য গেলে ভেক্যুর মালিক কাউয়ুম ঘটনাস্থল থেকে পালিয়ে যান এসময়।উক্ত ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী মাটিকাটা সম্পূর্নভাবে অবৈধ বিধায় সরকারী খাসজমি রক্ষনাবেক্ষনের লক্ষে এবং জনসার্থে ভেক্যুটি নিবৃত্ত করা প্রয়োজন বিধায় আইন অনুযায়ী ভেক্যুটি ঐসময় আগুনে পুড়িয়ে ফেলা হয়।

    এসময় উক্ত এলাকার কবির মেম্বর ভেক্যুর স্থানের মাটি কাটার জমি নিজের সম্পত্তি বলে দাবী করলে তাকে ঘটনাস্থল থেকে  গ্রেফতার করেন পুলিশ । পরবর্তীতে তিনি ভুল স্বীকার  করলে তাকে মুসলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। পুড়িয়ে ফেলার সময় মুরাদিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাসির উদ্দিন, থানা পুলিশ ও ইউপি মেম্বরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দীর্ঘদিন ধরে একশ্রেণির প্রভাবশালী মাটি মহল অবৈধভাবে মাটি কেটে আসছিল ভেক্যুটি পুড়িয়ে ফেলায় এলাকার সুশীল সমাজের লোকজন সন্তোষ প্রকাশ করেন এসময়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ