• আইন ও আদালত

    পটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ক্লুলেস হত্যার চাঞ্চল্যকর প্রধান আসামী গ্রেফতার।

      প্রতিনিধি ১ মার্চ ২০২২ , ৫:২৫:১০ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-স্টাফ রিপোর্টার:

    র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী, প্রতারকচক্র এবং চাঞ্চল্য কর হত্যা মামলার আসামী সহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় এ ধরণের অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই বিশেষ সফলতা অর্জনে সক্ষম হয়েছে।

    এরই ধারাবাহিকতায় ঘটনার বিবরণে জানা যায় গত ২৮শে ডিসেম্বর ২০২১ইং তারিখ দুপুর আনুমানিক ০১:০০ ঘটিকার সময় মোঃ আরিফুর রহমান অপি(২২), পিতা-মোঃ আলতাফ হোসেন, সাং-মধ্য রানীপুর, থানা-মির্জাগঞ্জ, জেলা-পটুয়াখালী চরখালী বাজারে যাবে বলিয়া ঘর হইতে বাহির হয়। পরবর্তীতে মোঃ আরিফুর রহমান অপি(২২) যথাসময়ে বাড়ীতে ফিরে না আসায় গত ৩০ ডিসেম্বর ২০২১ইং তারিখে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন যার ডায়েরী নং-১০৪৬, তারিখ ৩০/১২/২০২১ইং।

    ঘটনাটি গত ০২ জানুয়ারি ২০২২ইং তারিখে পটুয়াখালী জেলার সদর থানাধীন ছোট বিঘাই চর আকবর আজিজ ফরাজীর বাড়ীর দুরত্ব আনুমানিক ৫শ মিটার পশ্চিমে পায়রা নদীতে সকাল ০৭:৪৫ মিনিটের সময় ভাসমান অবস্থায় একটি অজ্ঞাতনামা লাশ পাওয়া যায়। লাশের সুরতহাল করাকালীন সময় লাশের পরিহিত প্যান্টের পকেটে থাকা মোবাইলের সেভ করা নম্বর দিয়ে মোঃ আরিফুর রহমান অপি এর পিতাকে কল করে এবং তখন সে উক্ত স্থানে গিয়ে তাকে সনাক্ত করেন। এবং মোঃ আরিফুর রহমান অপি(২২) এর লাশ পাওয়ার পর তার পিতা মোঃ আলতাফ হোসেন হাওলাদার(৬৬) অজ্ঞাতনামা করে একটি হত্যা মামলা দায়ের করে।

    এরই ধারাবাহিকতায় বিষয়টি ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় নিউজটি প্রকাশিত হওয়ার ফলে বিষয়টি চাঞ্চল্যকর হয় যার ফলে র‌্যাব-৮, বরিশাল এর অতিরিক্ত ডিআইজি মোঃ জামিল হাসান, বিপিএম-সেবা, পিপিএম এর দিক নির্দেশনা এবং র‌্যাব হেডকোয়ার্টার কর্তৃক আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার, মোঃ শহিদুল ইসলাম, (এস), পিসিজিএমএস, বিএন এর তত্বাবধানে গত ২৬/০২/২০২২ইং তারিখে মোঃ আরিফুর রহমান অপি(২২) এর হত্যাটি ক্লুলেস হওয়ার কারণে র‌্যাব আসামীকে চিহিৃত করার জন্য অনেক চুল ছেড়া বিশ্লেষণের মাধ্যমে আরও অনেককে সন্ধেহ করে।

    এর মধ্য থেকে মোঃ সোলায়মান লিমন(২২)কে সন্ধেহের প্রধান তালিকায় রাখা হয়। যার ফলে র‌্যাব-৯, সিলেট, সিপিসি-১ এর সহযোগীতায় হবিগঞ্জ জেলার মাধবপুর থানার শাজাহানপুর ইউনিয়নের গজপুর গ্রাম হতে গত ২৬ শে ফেব্রুয়ারী ২২ইং তারিখ রাত আনুমানিক ২২:৩০ ঘটিকার সময় মোঃ সোলায়মান লিমন(২২), পিতা-মোঃ সালাম মুসুল্লী, সাং-চরখালী, থানা-মির্জাগঞ্জ, জেলা-পটুয়াখালীকে ধৃত করতে সক্ষম হয়। মোঃ সোলায়মান লিমন(২২)কে ধৃত করার পর তার ভাষ্যমতে মোঃ আরিফুর রহমান অপি(২২) এর সাথে অনেক দিনের বন্ধুত্ব ছিল তাদের সাথে কোন প্রকার শত্রæতা ছিল না।

    এছাড়াও তারা বিগত ০৩ (তিন) বছর থেকেই মাদক সেবন করত। গত ২৮/১২/২০২১ইং তারিখ আনুমানিক দুপুর ০২:৩০ মিনিটের দিকে মোঃ আরিফুর রহমান অপি(২২) লিমন(২২) এর বাসায় যায়। বাসায় এসে খাবার খাওয়ার কথা বলে তখন লিমন(২২) এর আমার মা তাকে ভাত খেতে দেয়। তখন লিমন ঘুমে ছিল এবং তাকে ঘুম থেকে ডেকে উঠানো হয়। কিছুক্ষন পর অপি (২২) এর বোন তাকে ফোন করে বলে যে তার ভাইয়াকে যেন একা না ছাড়ে। তখন লিমন (২২)বলে যে আমরা ঘুরতে যাচ্ছে। আসরের সময় তখন তারা সাব্বির (২০)সহ ০৩(তিন) জন মিলে ছয় ভাইদের বাড়ির দিকে অর্থ্যাৎ বেড়িবাঁধের দিকে যায় বেড়িবাঁধে বসে ছবি তুলি।

    তারপর মোঃ আরিফুর রহমান অপি(২২) এর কাছে থাকা গামের ডিব্বা বের তখন লিমন বলে যে বেড়ি বাঁধে লোকজন আছে নদীর দিকে যাই। তখন সন্ধা সময় নদীর একদম কাছা কাছি বসে গামে ডিব্বা বের করে মোঃ সোলায়মান লিমন(২২) এবং মোঃ আরিফুর রহমান অপি(২২) নেশা করতে থাকে। মোঃ সোলায়মান লিমন(২২) দ্বিতীয় ধাপে নেশা শুরু করে এবং একপর্যায়ে নেশা করতে করতে করতে তারা নদীর ধারে দাঁড়িয়ে যায়। দাঁড়ানোর একপর্যায়ে ফাজলামি করে মোঃ সোলায়মান লিমন(২২) কর্তৃক মোঃ আরিফুর রহমান অপি(২২)কে ধাক্কা মারে এবং অপি(২২) নদীতে পড়ে যায়।

    মোঃ সোলায়মান লিমন(২২) নেশাগ্রস্ত থাকার কারণে তুলার কোন চেষ্টা করে নাই। নদীর পাড় খারা থাকার কারণে মোঃ সাব্বির (২০) একা অপি(২২) তুলার জন্য চেষ্টা করলেও তাকে তুলতে না পারায় নদীতে তখন ভাটা ছিল বিধায় ¯পানীতে টেনে নিয়ে যায়। পরবর্তীতে এ বিষয়টি কাউকে না জানিয়ে তারা বিষয়টি গোপন রাখে বলে প্রকাশ পায়।
    এ বিষয় পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার মো শহীদুল ইসলাম বলেন র‌্যাবের এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে ও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ