• Uncategorized

    পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী যথাযথ সম্নানের সাথে পালিত।        

      প্রতিনিধি ১৫ আগস্ট ২০২০ , ৬:০৮:৪৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালির জীবনে সবচেয়ে মর্মান্তিক ও হৃদয়বিদারক দিন আজ। ১৯৭৫ সালের এই কালরাতে বাঙালি জাতির ইতিহাসে কলঙ্ক লেপন করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী উচ্ছৃঙ্খল সদস্য। তাদের নির্মম বুলেটে সেদিন ধানমন্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে শাহাদতবরণ করেছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

    ‘দিকে দিকে আজ অশ্রুগঙ্গা, রক্তগঙ্গা বহমান

    নাহি নাহি ভয় তবু হবে জয়, জয় শেখ মুজিবুর রহমান’।

    ১৫ ই আগষ্টের শোকে গাথা বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে পটুয়াখালীতে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪৪ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস। ৭৫’র ১৫ই আগষ্টের সকল নিহত শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে রাজনীতি পেশাজীবী এবং সকল স্তরের মানুষ। এদিনে ঘাতরা নির্মম ভাবে হত্যা করেছিল  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ স্ব-পরিবারকে।

    হাজার বৎসরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪৫ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পটুয়াখালী জেলা প্রশাসন,জেলা  আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,জেলা পুলিশ, প্রেসক্লাব, পৌরসভা,চেম্বার অব কমার্স,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে এবং অনেকে ব্যক্তিগতভাবে জাতীর জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।এছাড়াও এ দিবস উপলক্ষ্যে শোক র‍্যালি ও জেলা প্রশাসনের উদ্যেগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।।।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ