• Uncategorized

    পটুয়াখালীতে অন্যের জমিতে জোর পূর্বক ২৫টি দোকান ঘর উত্তোলন চলছে প্রভাবশালীদের।

      প্রতিনিধি ২৬ জুলাই ২০২০ , ২:৪৯:১৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায়  পৈত্রিক সম্পতি জোর পূর্বক দখলে নেয়ার চেষ্টার অভিযোগ উঠেছে প্রভাবশালীদের বিরুদ্ধে।

    দাদার আমল থেকে শত বছরের দখলে থাকা পৈত্রিক ভিটা সহ আবাদি জমি জোর পূর্বক রাতের আঁধারে ২৫টি দোকান ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে।

    গত ২১ জুলাই মঙ্গলবার গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের নলুয়াবাগী খেয়াঘাটের দক্ষিন পাশে প্রভাবশালী ও ইউপি সদস্য মো. মশিউর রহমান মঞ্জু ঢালী, মনিরুল ইসলাম মনির ঢালী, হাসান ঢালী, ফিরোজ ঢালী, জিয়া ঢালী, আলমগীর ঢালী, হিরন ঢালী, দুলাল ঢালী এরা একত্রিত হয়ে হত দরিদ্রের রেকর্ডীয় জমিতে ঘর উত্তোলনের মহা উৎসব করছে।

    উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেয়া অভিযোগের ভিত্তিতে জানাযায় সি,এস রেকর্ড নুরজাহান বেগমের বাবা আপ্তার উদ্দিন হাওলাদারের নামে রেকর্ড হয় তখন থেকে এই বাদুরা মৌজায় এস.এ ৩২২ খতিয়ানে, জে.এল নং- ১১৬। জমির পরিমান ১৫২ শতাংশ (১.৫২ একর)। এ বিষয়ে নুরজাহান বেগম জানান, এলাকার কতিপয় প্রভাবশালী ছত্রছায়ায় সন্ত্রাসীদের সাথে নিয়ে আমাদের উপর মাঝে মধ্যেই সন্ত্রাসী হামলা চালায়।

    আমাদের পৈত্রিক সম্পত্তি আমাদের বসতবাড়ী উচ্ছেদের পায়তারা চালায়। দফায় দফায় বাড়িতে আক্রমন করে দাদার কয়েকটি ঘর বাড়ী ভাঙ্গিয়া আমাদের আহত করিয়া ফেলে যায়।

    বর্তমানে আমরা আতঙ্কের মধ্য থাকি প্রতিনিয়ত। প্রতিপক্ষের হামলার ভয়ে নিরাপত্তাহিনতায় ভুগছি এমত অবস্থায় আমরা যেন নিশ্চিন্তে বসবাস করতে পারি তার জন্য সরকারের দৃষ্টি কামনা করছি।

     

     

    এ বিষয় নিয়ে এলিজা বেগম বলেন, আমাদের দাদার সম্পত্তিতে রাতের আঁধারে ২৫টি দোকান ঘর উত্তোলন করেছে প্রভাবশালীরা। আমি পটুয়াখালী পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ও গলাচিপা থানায় লিখিত অভিযোগ করি। প্রভাবশালীরা যেকোন মুহুর্তে আমাদের প্রাণে মেরে ফেলতে পারে।

    এবিষয় নিয়ে পলাশী বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনিতো গরিবের মা। আপনার মাধ্যমে আমাদের সঠিক বিচার চাই। টাকার কাছে আমাদের বিচার তুচ্ছ হয়ে গেছে। আমার রাস্তায় ভিক্ষা করে খাচ্ছি। আপনি একটু খোঁজ খবর নিয়ে দেখেন।

    এ বিষয়ে শাহিনুর বেগম ওরফে চন্দনা বেগম বলেন, থানায় অভিযোগ করার সাথে সাথে একরাতেই প্রভাবশালীরা গায়ের জোরে ২৫টি ঘর উত্তোলন করেছে আমার শ^শুরের রেকর্ডীয় জমিতে। প্রভাবশালীরা আইন কানুন কিছুই মানে না। গায়ের জোরে চলে। প্রভাবশালীদের যন্ত্রনায় ঘর থেকে বের হতে পারি না। যে কোন মুহুর্তে আমাদের বড় ধরনের ক্ষতি করতে পারে। এ বিষয়ে প্রতিপক্ষ মনিরুল ইসলাম মনির ঢালী ও হাসান ঢালীর কাছে মুঠো ফোনে জানতে চাইলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

    এ বিষয়ে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মঞ্জু ঢালীর কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান। ইউপি চেয়ারম্যান মো. নাসিরউদ্দিন হাওলাদার বলেন, বিষয়টি আমি শুনেছি দেখব। গলাচিপা থানার এসআই নজরুল রাড়ী বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, দুপক্ষকেই থানায় ডেকেছি।

    উক্ত ব্যপারে  নির্বাহী অফিসার আষীশ কুমার এর মুঠোফোনে কথা বলতে গেলে  তিনি, দৈনিক বরিশাল সমাচার এর প্রতিনিধির সাথে বলেন, অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে সার্ভেয়ারকে পাঠিয়েছি। এবং কাজ বন্ধ রাখা হয়েছে।যারা  জোর পূর্বক অন্যের জমিতে ঘর তোলছে প্রয়োজন হলে আমি স্পটে যায় আপনারা গনমাধ্যম ঘটনাস্থলে থাকবেন। এবং যারা এধরনের কাজ করছে তাদের আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সরকারি জায়গায় তুললে তা ভেঙ্গে ফেলা হবে এমনটাই জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ