• Uncategorized

    পটুয়াখালীতে ইসলামী ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৬ আগস্ট ২০২৩ , ১০:৩০:৩৯ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী স্টাফ রিপোর্টার

    “বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সরকারের অধীনে একটি অবাদ,সুষ্ঠু ও গ্রহণ্যোগ্য নির্বাচন এবং দেশীয় বোধ-বিশ্বাস ও সংস্কৃতির আলোকে জাতীয় শিক্ষাক্রম প্রণয়নের দাবিতে”

    আজ ২৬ আগষ্ট পটুয়াখালীর বড় চৌরাস্তা গ্রীন সুপার মার্কেট মাঠে ইসলামী ছাত্র আন্দোলন পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে জেলা সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ ইমাম হোসেনের সভাপতিত্বে এবং মুহাম্মদ রফিকুল ইসলাম রশিদীর সঞ্চালনায় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ -এর ৩২’তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

    এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ -এর কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ।

    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বাধীন বাংলাদেশে অবৈধ ক্ষমতাসীন সরকার দুর্নীতিতে অকুণ্ঠ নিমজ্জিত, বাংলার মানুষ এই জালেম সরকারের কাছে নিরাপদ নয়। বাংলার মানুষ আজ খাদ্যের অধিকার থেকে বঞ্চিত, শিক্ষার অধিকার থেকে বঞ্চিত, এদেশের নারী ও শিশু কেউ নিরাপদ নয়। এসময় তিনি আরও বলেন বর্তমান সময় বিদ্যমান জাতীয় সংকট হলো একটি নিরপেক্ষ নির্বাচন । আগামী দ্বাদশ নির্বাচন জাতীয় সরকারের অধীনে হতে হবে এবং PR পদ্ধতি প্রবর্তন করতে হবে। আর দিনের ভোট রাতে করতে দেয়া হবেনা, অনতিবিলম্বে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকার গঠন ও এই ব্যর্থ অথর্ব নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। এ অবস্থা থেকে স্থায়ী সমাধান পেতে হলে আগামী নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান‌।

    সমাবেশে বক্তারা ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সৈয়দ ফজলুল করিম রহ. এর স্মরণ করে দেশের ছাত্র সমাজের প্রতি ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা ও অভিবাদন জানান। এসময় তারা দেশের ছাত্র সমাজকে ইসলামী আদর্শ সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী ছাত্র আন্দোলনের পতাকা তলে একত্রিত হওয়ার আহ্বান জানান।

    এতে আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের জেলা ও থানা নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ