• Uncategorized

    পটুয়াখালীতে ইফতার খানা’য় সহাস্রাধিক মানুষের ইফতার আয়োজন

      প্রতিনিধি ১ এপ্রিল ২০২৩ , ১০:১৯:১৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধি

    পটুয়াখালী শহরের ঝাউতলায় ফোর লেনে পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ এর উদ্যোগে সহাস্রাধিক মানুষকে ইফতার করানোর আয়োজন করা হয়েছে।

    অদ্য ১ লা এপ্রিল শনিবার পটুয়াখালীবাসী নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের সহযোগীতায় এ অয়োজন সম্পন্ন হয়। ইফতার আয়োজনে বিভিন্ন পদের খাবার। পাশপাশি ছিল গরুর মাংস দিয়ে খিচুরি। ইফতারিতে অংশ নেয়া অধিকাংশ মানুষরা ছিলেন রিকশা চালক এবং পথচারী। শহরের এই ঝাউতলা ফোরলেন এলাকায় প্রতিদিনই পথচারী ও অসহায় হতদরিদ্র মানুষকে ‘ইফতারখানা’ নামে ইফতার করানো হয়।

    ইফাতারির বিষয় রিকশা চালক সোবাহান মোল্লা বলেন, ‘রমজান শুরু হওয়া থেকে এখানে প্রতিদিন ইফতার করছি। প্রতিদিন এখানে বুড, মুড়ি, পিয়াজু,জুস পানি সহ অনান্য পদ দিয়ে ইফতারী হলেও আজ পটুয়াখালী পৌর মেয়রের আয়োজনে ইফতার করানো হয়েছে। আজ ছিল গরুর মাংস দিয়ে খিচুড়ি এছাড়া তরমুজ,ফুইট ও দেয়া হয়েছে।

    পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ বলেন, ‘পটুয়াখালীবাসী সেচ্ছাসেবী সংগঠনটি বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবা মূলক কাজ করে আসছে। আমি সব সময় তাদের সহযোগীতা করে থাকি। এবার পহেলা রমজান থেকে এখানে ইফতারের স্থানে আমি ওজু’র এবং বসার ব্যবস্থা করায় পাশপাশি একজন ইমাম নিয়োগ করে দিয়েছি। যাতে ইফতারের পর সবাই একসাথে জামাতে নামাজ পরতে পারে। এ ছাড়া সমাজের বিত্তবানরা যেহেতু সহযোগীতা করছে সে কারনে আমিও আজ সহযেগাীতা করলাম। একটু বড় পরিসরে সমাজের সাধারণে মানুষের জন্য আজকের এ অয়োজন। তবে সব মিলিয়ে শুকরিয়া আদায় করছি আল্লাহর রহমতে ভালো ভাবে আয়োজনটি সম্পন্ন হয়েছে।

    পটুয়াখালীবাসী সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মাহমুদুল হাসান রায়হান বলেন, ‘প্রথমে আমরা ৫০ জনকে দিয়ে ইফতার করানো শুরু করি, এরই ধারাবাহিকতায় এখন নিয়মিত ১৫০ জন পথচারী, কিংবা নিম্ম আয়ের মানুষকে ইফতরা করাচ্ছি। তবে আজ অনেক বড় পরিষরে ইফতারের আয়োজন করা হলো। আশা করছি শেষ রোজা পর্যন্ত আমাদের এ অয়োজন চালিয়ে যেতে পারবো ইনশাআল্লাহ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ