• Uncategorized

    দীর্ঘ পাঁচ ঘণ্টা আটক রেখে হেনস্থার পর থানায় প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম

      প্রতিনিধি ১৮ মে ২০২১ , ৩:৫৯:৫৩ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    গণমাধ্যমে ছড়িয়ে পড়া এক সংবাদে জানা যায় সচিবালয়ে দীর্ঘ পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্থা করার পর প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ৩টার দিকে পেশাগত কাজে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান সাংবাদিক রোজিনা ইসলাম। তাকে সেখানে একটি কক্ষে দীর্ঘ পাঁচ ঘণ্টার বেশি সময় ধরেআটকে রাখা হয় । সেই সাথে তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে ।

    প্রত্যক্ষদর্শীরা জানান, রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান সাংবাদিকেরা। সেখানে তাকে দীর্ঘক্ষণ আটকে রাখার কারণ সম্পর্কে জানতে চাইলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা কিছুই জানাননি।পরে বিকেলে সকল সাংবাদিকেরা সচিবালয়ের বাইরে একত্রিত হয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে হয়রানি ও আটকে রেখে হেনস্থা করার জোরালো প্রতিবাদ জানান।

    জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ফেসবুকে এক পোস্টে বলেন, রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগে আটকে রেখে হেনস্তা করা হয়েছে। তিনি অসুস্থ হয়ে পড়া রোজিনাকে হাসপাতালে নিয়ে দ্রুত চিকিৎসা দেওয়ার দাবি জানান। প্রত্যক্ষদর্শী সাংবাদিকেরা জানান, রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে সচিবালয় থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। এ সময় তাকে বেশ অসুস্থ দেখাচ্ছিল।

    এ বিষয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের বক্তব্য জানা সম্ভব হয়নি। পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে বিনা অনুমতিতে কিছু নথির ছবি তোলার অভিযোগ এনে থানায় অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান । পুলিশ জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নেওয়া হয়েছে । তবে এখনো পর্যন্ত এঘটনার আসল তথ্য উৎঘাটন করা যায়নি

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ