• জাতীয়

    নারী ও শিশু নির্যাতন মামলায় সাবেক এমপি-আজিজুল হক আরজু গ্রেফতার

      প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২৩ , ১২:৪৬:৩৬ প্রিন্ট সংস্করণ

    শিহাব আহম্মেদ-স্টাফ রিপোর্টার:

    নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় সাবেক এমপির জামিন আবেদন নামঞ্জুর করে তাকে গ্রেফতার পু্র্বক আদালতে পাঠিয়েছে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল -৫। আজ ২৩শে ফেব্রুয়ারী  আদালতের নির্ধারিত তারিখে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে গ্রেফতারের নির্দেশ প্রদান করে ট্রাইব্যুনাল। 

    এর আগে পাবনা -০২ আসনের সাবেক সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি খন্দকার আজিজুল হক আরজুর বিরুদ্ধে ১৯শে এপ্রিল ২০২২ তারিখে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে নিজের ও তার মেয়ের স্বীকৃতি চেয়ে মামলা দায়ের করেন তার দ্বিতীয়  স্ত্রী দাবি করা শাহানা পারভীন ইভা (৪৯),পিটিশন মামলা নং – ৪২/২০২২,ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ ( সংশোধনী -২০০৩) এর ৯ (১).

    আদালত অভিযোগ টি আমলে নিয়ে পিবিআই কে তদন্ত করার নির্দেশ প্রদান করে। পরবর্তীতে খন্দকার আজিজুল হক আরজু রীট পিটিশন করলে আদালত ৩১-০৭-২০২২ তারিখে রীট পিটিশন খারিজ করে ডিএনএ পরীক্ষার নির্দেশ দেন। আদালতের নির্দেশনা অনুযায়ী ১০-১১-২০২২ তারিখে ডিএনএ পরীক্ষার জন্য নিজের নমুনা প্রদান করেন পাবনা -০২ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু।

    ডিএনএ পরীক্ষার নমুনা প্রদানের পর সাবেক এমপির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা, ডিএনএ পরীক্ষার নমুনা সংগ্রহ শিরোনামে সংবাদ প্রচারিত হয় কয়েকটি পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে। এতে উত্তেজিত হয়ে ওঠে পাবনা -০২ আসন সহ পাবনা জেলার রাজনৈতিক অঙ্গন। সে সময় অভিযুক্ত সাবেক সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি খন্দকার আজিজুল হক আরজু ও তার সহযোগীরা বিষয় টিকে ষড়যন্ত্র বলে আখ্যায়িত করেন। এমনকি ডিএনএ পরীক্ষার ফলাফলের পরে সত্যতা প্রমাণিত হবে বলে দাবি জানান।

    পরবর্তীতে ফরেনসিক বিভাগ থেকে ডিএনএ পরীক্ষার ফলাফল পজেটিভ আসলে গত ০৯-০১-২৩ ইং তারিখে নারী শিশু পিটিশন মামলাটি অনুসন্ধান শেষে মামলাটি নিস্পত্তির জন্য স্মারক নং- পিবিআই /ঢাকা মেট্রো উত্তর ১৫৩০, তারিখ : ১৫-১২-২০২২ মুলে পিবিআই হেড কোয়ার্টার্সে প্রেরণ করে। পিবিআই হেড কোয়ার্টার্স স্মারক নং-পিবিআই মামলা /২০২৩/০১/০১(৪) সিআরও (এসআইএন্ডও/ঢাকা মেট্রো) তারিখ ০২-০১-২০২৩ মোতাবেক অনুসন্ধানক্রমে সমস্ত কাগজ পত্রাদি আদালতে রায়ের জন্য প্রেরণ করে পিবিআই।

    পিবিআই এর দেওয়া তদন্ত প্রতিবেদনের উপর নির্ভর ১৬ই জানুয়ারি (সোমবার) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫-এর বিচারক বেগম সামছুন্নাহার তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।ট্রাইব্যুনাল একই সঙ্গে আগামী ২৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেন। ওই তারিখের মধ্যে আসামিকে গ্রেপ্তার অথবা গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করে আদালত। উল্লেখ্য,সাবেক সাংসদ খন্দকার আজিজুল হক আরজুর গ্রেফতারের বিষয়টি প্রচারিত হওয়ায় পাবনা -২ নির্বাচনী এলাকা সহ পাবনার সর্বত্র এখন উত্তেজনা বিরাজ করছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ