• Uncategorized

    নারীরা বাংলাদেশে কোথাও পিছিয়ে নাই-মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী

      প্রতিনিধি ১২ জানুয়ারি ২০২১ , ৯:০১:৫০ প্রিন্ট সংস্করণ

    নারীরা বাংলাদেশে কোথাও পিছিয়ে নাই-মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারীরা আজ বাংলাদেশে কোথাও পিছিয়ে নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের নিয়ে প্রচুর কাজ করছেন। ক্রিকেট, ফুটবল, কারাতে, কাবাডি থেকে শুরু করে নারীরা আজ কোথাও পিছিয়ে নাই।

    আর্মি পুলিশও নারী, নারীরা আজ ট্রেন চালাচ্ছে। এগুলো সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। স্থানীয় সরকার বিভাগে সংরক্ষিত নারী আসন চালু করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। তার তত্ত্বাবধানেই নারীরা বাংলাদেশে আরো এগিয়ে যাবে। আপনাদের সকলের নৈতিক দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করা।

    শহরের আলী আহম্মাদ চুনকা পাঠাগার মিলনায়তনে প্রান্তিক জনগোষ্ঠির  জীবনমান উন্নয়ন ও নগর দারিদ্র হ্রাসকরণ প্রকল্পে টাউন ফেডারেশন ও সিএইচডিএফ এর নবনির্বাচিত নারী নেত্রীদের শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। এই প্রকল্পে টাউন ফেডারেশনের ৯ জন ও সিএইডিএফের ১২ জনসহ মোট ২১ জন নারী নেত্রী সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন।

    মেয়র আইভী আরো বলেন, আমাদের এই প্রজেক্টের উদেশ্য হচ্ছে নারী নেতৃত্ব গড়ে তোলা, নারীদের সাবলম্বী করে সমাজের মধ্যে মানুষ হিসাবে পরিচয় করে দেওয়ার মধ্যে দিয়ে মানুষ হিসেবে ভাবা, ভাবতে হবে, আমি (নারী) কারো চেয়ে কোন অংশে কম না।  ভাবতে হবে, নারী হিসাবে জন্মেছি কিন্তু সব কিছুতেই আমার অধিকার আছে। নিজেকে আগে ভাববেন, আমি মানুষ। নিজের আত্মসম্মানবোধ বজায় রেখে নিজের আত্মবিশ্বাস বলিয়ান হয়ে কাজ করার চেষ্ট করবেন। যেকোন পরিস্থিতির মধ্যে থেকে কাজ করতে হবে।

    অনুষ্ঠানে নাসিকের প্রধান নিবার্হী কর্মকর্তা আবুল আমিন, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কবির হোসেন, সুলতান আহমেদ, হান্নান সরকার উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ