• আইন ও আদালত

    নড়াইল জেলা পুলিশের কল্যাণ সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ৬ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:৪৬:৪৫ প্রিন্ট সংস্করণ

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ০৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল ০৯:৩০ ঘটিকায় পুলিশ লাইন্স ড্রিলশেডে ফেব্রুয়ারি/২০২৪ খ্রি: মাসের কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। কল্যাণ সভায় বিভিন্ন থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, ক্যাম্প থেকে আগত বিভিন্ন র‌্যাঙ্ক এর অফিসার ও ফোর্স এবং পুলিশ লাইন্সের অফিসার ও ফোর্স তাদের সামগ্রিক সমস্যা নিয়ে কথা বলেন। অত্র জেলার সুযোগ্য পুলিশ সুপার (মোহা.মেহেদী হাসান) সকল পুলিশ সদস্যদের পেশাদারিত্ব ও সততার সাথে সঙ্গে দায়িত্ব পালন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। পরবর্তীতে তিনি তাদের উল্লেখিত সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট পুলিশ অফিসারদের নির্দেশ প্রদান করেন।

    সকল পুলিশ সদস্যকে এক হয়ে জনগণ ও দেশের কল্যাণ এর জন্য কাজ করে স্মার্ট পুলিশ গঠনে যথাযথ দায়িত্ব পালত করতে নির্দেশ প্রদান করেন। তিনি পুলিশ সদস্যদের কল্যাণ নিশ্চিত করতে নিয়মমাফিক ছুটি, আবাসন ব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্নতা, চিকিৎসা, মানসম্মত খাবারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে নির্দেশনা প্রদান করেন। থানা, তদন্তকেন্দ্র এবং পুলিশ ক্যাম্প সমূহ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে প্রতি সপ্তাহে একদিন শনিবার “ক্লিনিং ডে”পালনের নির্দেশনা অনুযায়ী কাজ করায় সকলকে ধন্যবাদ জানান। তিনি পুলিশ সদস্যদের নিয়মানুবর্তিতা, দায়িত্ববোধ, পিতা-মাতার প্রতি উত্তম আচরণ, নৈতিকতা, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন, অশোভন আচরণ পরিহার করা, ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। আসন্ন পুলিশ কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে কেউ যেন কোন অসদুপায় অবলম্বন না করে, সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ নিয়োগ কার্যক্রম হবে এই মর্মে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য বলেন।

    বিভিন্ন থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের চাহিদা মোতাবেক টিভি, ফ্রিজ, চেয়ার, খাটিয়া ও আইপিএস এর ব্যবস্থা করায় স্ব স্ব থানা ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের ইনচার্জগণ পুলিশ সুপার মহোদয় কে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি জানুয়ারি মাসের ভালো কাজের স্বীকৃতি স্বরূপ নড়াইল জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে সদর থানার এসআই(নিঃ) শাহ আলম, নড়াইল জেলার শ্রেষ্ঠ এএসআই(নিঃ) কাজী মাহফুজ, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশনের শ্রেষ্ঠ অফিসার এসআই(নিঃ) ফিরোজ আহম্মেদ, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে জেলা গোয়েন্দা শাখার এএসআই(নিঃ) মো. আনিসুজ্জামান, ট্রাফিক শাখার শ্রেষ্ঠ চৌকস অফিসার হিসেবে টিএসআই/ মো.জসিম রানাকে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ আর্থিক সম্মানী প্রদান করেন। এছাড়াও নড়াইল পুলিশ লাইন্সের সৌন্দর্য বর্ধন ও পরিষ্কার-পরিচ্ছন্ন করায় বিশেষ পুরস্কার আরআই মো.আবুল হোসেন, জেলা পুলিশের কন্ট্রোল রুমে কর্মরত পুলিশ সদস্যদের বিশেষ পুরস্কার স্বরূপ আর্থিক সম্মানী প্রদান করেন।

    এছাড়া মাননীয় আইজিপি মহোদয় কর্তৃক পুলিশ হেডকোয়ার্টার্স , ঢাকা কর্তৃক প্রদত্ত নড়াইল জেলা সদর থানা পুলিশ কর্তৃক অনলাইনে প্রতারণার সাথে জড়িত দুইজন প্রতারক গ্রেফতার সংক্রান্তে সঙ্গীয় অফিসার ফোর্সসহ তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্); জেলা গোয়েন্দা শাখা নড়াইলের বিশেষ অভিযানে বিকাশে টাকা আত্মসাৎ ও প্রতারণায় ০১জন প্রতারক গ্রেফতার সংক্রান্তে সঙ্গীয় অফিসার ফোর্সসহ এসআই(নিঃ) ফিরোজ আহম্মেদ; নড়াইল জেলার লোহাগড়া থানায় ক্লুলেস গলিত লাশ উদ্ধার পূর্বক মামলার রহস্য উদ্ধার ও ০৩জন আসামি গ্রেফতার সংক্রান্তে সঙ্গীয় অফিসার ফোর্সসহ মো.দোলন মিয়া অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), নড়াইল; জেলার সদর থানা পুলিশের অভিযানে ১০ বছরের সাজাপ্রাপ্ত ০১জন আসামি গ্রেফতার সংক্রান্তে এসআই(নিঃ) সেলিম মহলদার ও এএসআই(নিঃ) মো.সাহেব আলীকে পুরস্কার স্বরূপ আর্থিক প্রণোদনা প্রদান করেন।

    কল্যাণ সভায় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ); তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্); মো.দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), প্রণব কুমার সরকার, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; সকল থানার অফিসার ইনচার্জ, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর ক্রাইম, জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, কোর্ট ইন্সপেক্টর, ট্রাফিক ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জগণসহ পুলিশ লাইন্স এর অফিসার ও ফোর্স এবং সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ