• Uncategorized

    ধামুইরহাটে চড়া দামে বিক্রি হচ্ছে তরমুজ; ক্রেতাদের মাঝে চাপা ক্ষোভ

      প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২১ , ১২:০১:২৬ প্রিন্ট সংস্করণ

     

    শাকিল হোসেন- স্টাফ রিপোর্টার

    নওগাঁর ধামইরহাটে খোলা বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে মৌসুমী ফল তরমুজ। অসাধু ব্যাবসায়ীরা বেশি দামে কেজির মাপে এসব তরমুজ বিক্রয় করলেও নজরদারি নেই কর্তৃপক্ষের। ফলে ক্রেতা সাধারণের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

    মৌসুমী ফল তরমুজের তথ্য সংগ্রহ করতে গিয়ে দেখা গেছে, উপজেলার ফতেপুর বাজার, আমাইতাড়া, ধামইরহাট উপজেলা গেটের সামনে, মঙ্গলবাড়ি বাজারসহ বিভিন্ন এলাকায় ২৫ থেকে ৩০ টাকার তরমুজ একলাফে ৬০ টাকা কেজি দরে বিক্রয় হতে দেখা গেছে।

    অভিযোগ উঠেছে বাজারে তরমুজ সিন্ডিকেটের কারসাজিতে কিছু অসাধু ব্যাবসায়ী ক্রেতা সাধারণের কাছে সুযোগ বুঝে চড়া দাম হাকাচ্ছেন। অথচ মাঠ পর্যায়ে তরমুজের দাম অনেক কম হলেও বাজারে কেন চড়া দামে বিক্রি করা হচ্ছে তার সদুত্তর মিলছেনা। শুধু তাই নয়, পাইকারী বাজারে দোকানিরা প্রতি পিচ হিসেবে (শও চুক্তিতে) তরমুজ কিনলেও খুচরা বাজারে তারা বিক্রি করছেন কেজির মাপে। ফলে একেকটা তরমুজের দাম বেশি হওয়ায় কিনতে পারছেন না সাধারণ ক্রেতারা।

    বাজারে তরমুজ কিনতে আসা আব্দুর রহমান বলেন, ’তিনদিন আগে তরমুজ কিনেছি তিরিশ টাকা কেজি দরে। আজ বলছে ষাট টাকা কেজি। এভাবে দাম বাড়লে কিভাবে তরমুজ কিনবো বুঝতে পারছিনা’।

    আমাইতাড়া বাজারের তরমুজ বিক্রেতা মো. আফতাব হোসেন জানান, জয়পুরহাটের মোকাম থেকে আমরা ২৩ হাজার থেকে প্রকার ভেদে ৩৫ হাজার টাকা শও চুত্তিতে তরমুজ কিনেছি। বিক্রি করছি ৬০ টাকা কেজি দরে। তবে তিনি এও বলেন আগের সপ্তাহে যে তরমুজ ১৩ থেকে ১৬ হাজার টাকায় কিনেছি তা এ সপ্তাহে বেড়ে দ্বিগুন হয়েছে।
    কেজিতে কেনো তরমুজ বিক্রি করছেন এমন প্রশ্নের উত্তরে ওই দোকানি বলেন, ’এ দেশে সবই সম্ভব। যেভাবে বেজবেন সেভাবেই বিক্রি হয়’।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গনপতি রায় বলেন, বাজার মনিটরিং চলছে। বিষয়টি দেখা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ