• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বারে সাবেক মন্ত্রী ও সচিব গোলাম মোস্তফার স্মরণে শোকসভা

      প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২২ , ৪:১১:০৯ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টার:

    আজকে কুমিল্লার দেবীদ্বার উপজেলার সাবেক সচিব ও সাবেক মন্ত্রী এমপি এ বি এম গোলাম মোস্তফার স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্যানেল স্পীকার ছিলেন। বাংলাদেশের সাধারণ জনগণ একজন উজ্জ্বল নক্ষত্র কে হারালেন। এই শোক সভায় এম ফোরকান আহম্মেদ এর সঞ্চালনায় এ বি এম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ বি এম গোলাম মোস্তফার সুযোগ্য সন্তান দক্ষিণ এশিয়ার কৃষি ও অর্থনৈতিক উপদেষ্টা বিশ্ব ব্যাংক ডক্টর ইফতেখার মোস্তফা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম রুহুল আমিন,

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাস্টার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা আবুল কালাম আজাদ,একে এম শফিকুল আলম ভিপি কামাল,কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো মামুনুর রশীদ, আলহাজ্ব জাকারিয়া চেয়ারম্যান, ডক্টর ফেরদৌস খন্দকার, আলহাজ্ব আব্দুল আওয়াল চেয়ারম্যান, ইউনুস মাস্টার, লুতফুর রহমান বাবুল,এডভোকেট মাজহারুল ইসলাম মামুন, মোসলেম উদ্দিন মানিক,দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের উপজেলা আহবায়ক আসাদুর রহমান রনি, যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন রাকিব, ইমরান আরেফিন ইমু সহ আরো অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    এবিএম গোলাম মোস্তফার ছেলে ডক্টর ইফতেখার মোস্তফা বলেন আমি ৪৪ বছর আগে দ্বাদশ শ্রেণীর ছাত্র ছিলাম দেবীদ্বার প্রাইমারি স্কুলেছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে আজকে আমি উত্তর আমেরিকার বিশ্ববিদ্যালয় শিক্ষকতা দিয়েই শুরু করেছি এবং ওই বিশ্ববিদ্যালয় অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে শিক্ষকতা করেন এই বক্তৃতার মঞ্চে সাধারন মানুষের সামনে বলেন এবিএম গোলাম মোস্তফা ছিলেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি ছিলেন একজন সাদা মনের মানুষ আমি চাই এবিএম গোলাম মোস্তফা ডিগ্রী কলেজের সকল ছাত্র-ছাত্রী হবে এবিএম গোলাম মোস্তফার মত। প্রিয় দেবীদ্বার বাঁশি আমার বাবা দীর্ঘ অনেক বছর দেবীদ্বারের জনগণের সেবা দিয়ে যাচ্ছেন আমার মনে হয় আমার বাবা কারো সাথে কোন খারাপ আচরণ করেন নাই। দেবীদ্বারের সাধারণ জনগণ আমার বাবাকে মনে প্রানে ভালবাসে।

    এক শোক বার্তায় তিনি বলেন ম রুহুল আমিন বলেন এ বি এম গোলাম মোস্তফা আমাকে খুব আদর করতেন । ১৯৬৯ সালে প্রেসিডেন্ট আইয়ুব খানের সাথে বঙ্গবন্ধুর গোলটেবিল বৈঠকের সময় বঙ্গবন্ধুর ৬ দফা কর্মসূচির সমর্থনে ড্রাফট প্রস্তুতকারী বাংলাদেশী সিএসপি অফিসারদের মধ্যে তিনিও একজন। তিনি দেশ ও জনগণের কল্যাণে অনেক অবদান রেখে গেছেন। তার অবদান জনগণ শ্রদ্ধার সাথে স্মরণ করবে। সাবেক সচিব এ বি এম গোলাম মোস্তফা কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনে সংসদ সদস্য ছিলেন। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ