• শিক্ষা

    তিতুমীরে সাংবাদিক সমিতির সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

      প্রতিনিধি ৯ এপ্রিল ২০২২ , ৬:১৫:৫৬ প্রিন্ট সংস্করণ

    মাহামুদুল হাসান লিমন-তিতুমীর কলেজঃ

    সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির আয়োজনে তিতুমীর কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও আরটিভির বার্তা সম্পাদক আকতার হোসেন। ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

    শনিবার (০৯ এপ্রিল) বিকেলে সরকারি তিতুমীর কলেজের নবনির্মিত ভবনের একটি কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সতিকসাস সভাপতি সাব্বির আহমেদের সঞ্চালনায় সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক আহমেদ ফেরদাউস খান।

    প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন। তিনি তাঁর বক্তব্যে বলেন, যবে থেকে তিতুমীর কলেজে জয়েন হয়েছি তার পরপরই খুব কাছ থেকে দেখেছি সাংবাদিক সমিতি কলেজের প্রতিটা কাজে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে। আমি এর আগেও অনেক প্রতিষ্ঠানে চাকরি করেছি তবে এতো সক্রিয় কোনো সংগঠন দেখিনি। সংগঠনটির পরবর্তী সব কার্যক্রমে সরাসরি সঙ্গে থাকার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

    অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আরটিভির বার্তা সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নবনির্বাচিত সাধারণ সম্পাদক আকতার হোসেন তিনি তার বক্তব্যে বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সাংবাদিকদের সবচেয়ে বড় ইউনিয়ন। পেশাদার সাংবাদিকদের অধিকার আদায়ে ব্রত নিয়ে নেতৃত্বে এসেছি৷ আশা করি সবার সহযোগিতায় নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে পারব। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির কার্যক্রম ইতিমধ্যে সবমহলে প্রশংসা কুড়াচ্ছে। তাদের পেশাদারিত্ব আরও তরান্বিত হবে। কলেজে প্রশাসন সেক্ষেত্রে সর্বোচ্চ সহায়তা করবে বলে আমার বিশ্বাস।

    তিতুমীর কলেজের সাংবাদিক ও শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন,এই সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার কৃতিত্ব সকল তিতুমীর কলেজ শিক্ষার্থীদের। তিনি বলেন, তিতুমীর কলেজের কেউ কোথাও হেরে গেলে যেনো আমরা হেরে গেছি। আমরা হেরে গেছি যেনো তিতুমীর কলেজ হেরে গেছে। এছাড়াও তিনি তিতুমীর কলেজ সাংবাদিকদের সকল অধিকার ও সমস্যা সমাধানে সহোযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

    তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসন বলেন, রমজানে ইফতার আয়োজন একটি উপলক্ষ্য মাত্র। তিতুমীর কলেজের সাবেক ও বর্তমান সাংবাদিকদের নিয়ে একসাথে দুঃসময়ে কিছুটা সময় কাটানোও সৌভাগ্যের বিষয়। তাছাড়া নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে নির্বাচন কমিশনার সহ ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেনকে সংবর্ধণা দিতে পেরে আমরা গর্ববোধ করছি। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি সব সময় সৃষ্টিশীল কাজের সঙ্গে ছিলো এবং থাকবে বলে প্রত্যাশা করি।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহমেদ, সাংবাদিক সমিতির উপদেষ্টা ও কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এসএম কামাল উদ্দিন হায়দার, সাংবাদিক সমিতির উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক মানিক মুনতাসীর, মাহবুব জুয়েলসহ সিনিয়র সাংবাদিকরা। এছাড়াও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল, কলেজ ও তার বাইরের বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা। এতে সভাপতিত্ব করেন

    সাংবাদিককতার নানান দিক তুলে ধরে বক্তব্য দেন উপস্থিত আমন্ত্রিত অতিথিরা। পরে সংবর্ধনা ও ইফতার মাহফিল তিতুমীর কলেজ কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. আলিম করোনামুক্তি ও দেশবাসীর জন্য দোয়া প্রার্থণার মধ্যে দিয়ে শেষ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ