• বিনোদন

    ড্রয়িং আপু নামে জনপ্রিয় হয়ে উঠছে অনন্যা

      প্রতিনিধি ১২ এপ্রিল ২০২২ , ৬:৪৪:০৫ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    পুরো নাম সুমাইয়া হাসান চৌধুরী অনন্যা।বাবা-নাজমুল হাসান চৌধুরী, মা শবনম মোস্তারী চৌধুরী।শহীদ বুলবুল সরকারি কলেজে বিজ্ঞান বিভাগে দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত।বর্তমান বসবাস পাবনা তে।আর্ট জার্নির গল্পটা জানতে চাইলে সে জানায়, “ছোটকালে ক্রাফট এর প্রতি আগ্রহ ছিলো। আর্ট এর শুরুটা ছোটবেলায় আর কয়জন বাচ্চার মতো যেখানে সেখানে আঁকানো থেকেই।নিতান্তই খেলার মতো ছিল বেপারটা তাই প্রাতিষ্ঠানিক ভাবে কখনো আর্ট শেখা হয়নি। আমার নানা ভাই, মামা ও ভাইয়ের আর্ট দেখেই মুলত আর্ট এর প্রতি আগ্রহ আসে।

    বলতে গেলে আমার বেশিরভাগ আর্টওয়ার্ক কাউকে উপহার দেওয়ার জন্য হয় অথবা কারো আবদার পূরনের জন্য । গত বছর ক্রিকেটার AB de Villiers এর একটা স্কেচ করা হয় যা দেখে আমার কাজিন বলে যে এরকম ছবি একে ভিডিও করতে, ইউ টিউব চ্যানেল অথবা পেজ এ আপলোড দিতে।তখন অনলাইন জগতে একদম নতুন তাই পেজ টা খুলে দেয় ভাইয়া তাকে আমি ভিডিও গুলো দিতাম এবং ভাইয়া পোস্ট করত।তখন পেজ এর নাম Art Gallery ছিলো। আমার বান্ধবির বোন ভিডিও গুলো দেখে আমার নাম দেয় ড্রয়িং আপু নাম টা বেশ মজার লাগায় ডোরেমন এর একটা টিউটোরিয়াল ভিডিও দিয়ে পেজ এর নাম রাখা হয় ড্রয়িং আপু।”

    সোশ্যাল মিডিয়ায় কেমন সাড়া পাচ্ছে জানতে চাওয়া হলে অনন্যা জানায়, “আলহামদুলিল্লাহ অনেক ভালো সাড়া পাচ্ছি । সত্যি বলতে এতটা আশা করিনি।ভেবেছিলাম হয়তো কেউ তেমন দেখবে না। কিন্তু বলতে গেলে মূল দর্শক ছোটো রা। তারা প্রায় পেজ এ বলে তাদের প্রিয় কার্টুন আঁকতে। এটা অনেক বড় পাওয়া।পেজ এ বেশ কিছু স্কেচ রয়েছে।প্রতিনিয়ত কমার্শিয়াল ছবির কাজ আসছে।কিন্তু পড়াশোনার জন্য তেমন করে ওঠা হয়না। ” সোশ্যাল মিডিয়ার বাইরেও বিভিন্ন পত্রপত্রিকায় এঁকেছে অনন্যা। কিছুটা পরিচিতি লাভের পর বেশ কিছু আর্ট এক্সিবিশনেও অংশগ্রহণ করা হয়েছে।

    গতবছর দৈনিক করতোয়া থেকে তার একটি ইন্টারভিউ প্রকাশিত হয় ।দেশের অনেক স্বনামধন্য আর্টিস্ট দের সাথে পরিচয় রয়েছে যারা তাকে প্রতিনিয়তই সাপোর্ট করে যাচ্ছেন।আর্ট নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলতে বললে অনন্যা বলে,” সামনেই এইচ এস সি। যদি আশানুরূপ ফল করতে পারি অবশ্যই ঢাকা বিশ্ববিদ্যালয়ে চ ইউনিট এর জন্য চেষ্টা করবো। তবে না হলেও অন্তত পেজ এর মাধ্যমে আঁকাআকির সাথে থাকতে চাই। সকলের কাছে তাই দোয়া প্রার্থী।” দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে অনন্যার জন্য রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ