• রাজশাহী বিভাগ

    তানোরে স্কুলের নৈশপ্রহরীর প্রতারণা

      প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০২২ , ৩:১৮:২১ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধিঃ

    রাজশাহীর তানোরে স্কুলের নৈশপ্রহরীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। নৈশপ্রহরীর নাম খাইবার আলী তিনি উপজেলার কামারগাঁ ইউপির শ্রীখন্ডা উচ্চ বালিকা বিদ্যালয়ের কর্মরত রয়েছেন।স্থানীয়রা জানান, নৈশপ্রহরী খাইবার আলী নিজেকে ইউপি সদস্যর আত্মীয় পরিচয় দিয়ে বিধবা-বয়স্ক-প্রতিবন্ধী-মাতৃত্বকালীন ইত্যাদি ভাতা পাইয়ে দেবার নামে এলাকার অসহায় মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। এদেরই একজন শ্রীখন্ডা মজুমদারপাড়া গ্রামের বিধবা ও প্রতিবন্ধী খাতুন বেওয়া (৪৮)।

    তিনি বলেন, তাকে দুস্থ মাতার কার্ড পাইয়ে দেবার প্রলোভন দেখিয়ে মেম্বারের নাম করে তার কাছে থেকে ৮০০ টাকা হাতিয়ে নিয়েছে খাইবার আলী। তিনি বলেন, দীর্ঘদিন অতিবাহিত হলেও তার দুস্থ মাতার কার্ড হয়নি, তাই খাইবার আলীর কাছে তিনি তার দেয়া ৮০০ টাকা ফেরত চাই। প্রত্যক্ষদর্শীরা জানান, খাইবার টাকা ফেরত না দিয়ে উল্টো বিধবার বিরুদ্ধে ৩৫ হাজার টাকা চুরির কথিত অভিযোগ এনে তার উপর মধ্যযুগীয় নির্যাতন করেছে। এবিষয়ে জানতে চাইলে নৈশপ্রহরী খাইবার আলী অভিযোগ অস্বীকার করে বলেন,

    তিনি টাকা তো নেননি, উল্টো তারা তার ৩৫ হাজার টাকা চুরি করেছে। টাকা চুরি হলে থানায় অভিযোগ করেননি কেনো জানতে চাইলে তিনি কোনো সদোত্তর না দিয়ে এড়িয়ে গেছেন। এবিষয়ে বিধবা-প্রতিবন্ধী খাতুন বেওয়া বলেন, ইউপি সদস্য রাজা ও আওয়ামী লীগ নেতা শিমুল সালিশ বৈঠকের নামে উল্টো তার ৫০০ টাকা জরিমানা করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য বলেন, ৩৫ হাজার টাকা চুরির অভিযোগে ৫০০ টাকা জরিমানা এটা হাস্যকার এবং অভিযুক্ত খাইবার আলীর প্রতারণার ঘটনা ধাঁমাচাঁপা দিয়ে ভিন্নখানে প্রভাবিত করার কৌশল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ