• Uncategorized

    তানোরে আন্তর্জাতিক বিশ্ব আদিবাসী দিবস পালিত

      প্রতিনিধি ১০ আগস্ট ২০২৩ , ১:৩৩:০২ প্রিন্ট সংস্করণ

     

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    আত্মনিয়ন্ত্রণাধীকার প্রতিষ্ঠার আন্দোলনে আদিবাসী তরুনরাই মুল শক্তি এই স্লোগানকে সামনে রেখে নানান আয়োজনে রাজশাহীর তানোরে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন করা হয়েছে ।

    এ-উপলক্ষ্যে বুধবার বিকেলের দিকে উপজেলার মুন্ডুমালা পৌর এলাকার পুরাতন কাউন্সিল মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি ওমর ফারুক চৌধুরী। আদিবাসী সমাবেশ উৎযাপন কমিটির আয়োজনে ও সমাজ সেবক, সান্তানী লেখক মি: ভগন হাঁসদা ও গণেস কিস্কুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন, উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক আবুল বাসার সুজন, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগ সভাপতি আমির হোসেন আমিন, সম্পাদক কাউন্সিলর হোসেন মোহাম্মাদ মুন্টু, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান ইউপি সভাপতি আব্দুল মতিন, কামারগাঁ ইউপি চেয়ারম্যান ইউপির দক্ষিণ শাখার সভাপতি ফজলে রাব্বি ফরহাদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম,আদিবাসী দিবস উৎযাপন কমিটির আহবায়ক মি: রমেশ মুর্মু, সুরেশ টুডু, মুন্ডুমালা পৌর যুবলীগ সভাপতি আবু রায়হান তপন,সম্পাদক বোরহান উদ্দিন, সেচ্ছাসেবক লীগ সম্পাদক রামিল হাসান সুইট, পারগানা পরিষদের সভাপতি মুন্ডুমালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামিল মার্ডি,কলমা ইউপি সেচ্ছাসেবকলীগ সভাপতি তানভীর রেজা প্রমুখ।

    সমাবেশ শেষে আদিবাসী নাচ গান ও শোক পালনসহ নানা ভাবে দিবসটি পালন করা হয়। এসময় উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আদিবাসী তরুন তরুণী থেকে শুরু করে সকল সম্প্রদায়ের আপামর জনগোষ্ঠীর লোকজন উপস্থিত ছিলেন

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ