• রাজনীতি

    তানোরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

      প্রতিনিধি ৮ মার্চ ২০২২ , ১:৩৯:১২ প্রিন্ট সংস্করণ

    তানোর উপজেলা  প্রতিনিধিঃ

    রাজশাহীর তানোরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। এবারের প্রতিবাদ্য ‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” সামনে রেখে এদিন আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

    জানা গেছে, ৮ মার্চ মঙ্গলবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগীতায় উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এবং জাতীয় মহিলা সংস্থার সহযোগিতায় দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ হলঘরে আলোচনা সভার মধ্য দিয়ে সম্পন্ন হয়। এদিকে উপজেলা মহিলা কার্যালয়ের উদ্যোগে উপজেলা পরিষদ হলঘরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। অন্যান্যদের আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার ও সোনীয়া সরদার,সহকারী কমিশনার (ভুমি) সুস্মিতা রায়, তানোর থানার অফিসার ইন্চার্জ(ওসি) কামরুজ্জামান মিয়া, এসিডি প্রোগ্রাম কর্মকর্তা কৃষ্ণা বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা শামিউল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, মহিলা বিষয়ক কর্মকতা এস এম ফজলুর রহমান, বিএমডিএর সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ হোসেন, মহিলা বিষয়ক প্রশিক্ষক আচিয়া খাতুন, মহিলা বিষয়ক প্রশিক্ষক বিহারী দাস, মহিলা বিষয়ক প্রশিক্ষক রবিউল ইসলাম, কিশোর কিশোরী প্রকল্পের চাপা দাস, জেন্ডার প্রোমটর কৃষ্ণা রানী, জেন্ডার প্রোমটর, এনজিও প্রতিনিধি ও ভিজিডি ম্যানেজার বিজেন্দ্রনাথ প্রামানিক প্রমুখ। এছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্য বলেন; দেশ ও জাতির ভাগ্য উন্নয়ন অগ্রযাত্রায় আওয়ামী লীগ সরকার যখন দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছে, তখন আমাদের চিন্তা-চেতনাটাও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার এর পক্ষে হওয়া আবশ্যক। তিনি আরও বলেন, তানোর -গোদাগাড়ীর উন্নয়নের রুপকার সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর যুগোপযোগী নেতৃত্বে তার সহযোগীতা ও দিক-নির্দেশনায়, তানোর-গোদাগাড়ী উপজেলাকে উন্নয়নের রোল মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি।

    তিনি আগামিতে সকলের সহযোগীতা প্রত্যাশা করে উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত থেকে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সকলকে আওয়ামী লীগের ছায়াতলে আশার আহবান জানিয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ