• দুর্ঘটনা

    ট্রেন থেকে পড়ে সিগনাল খুঁটিতে ধাক্কা খেয়ে কিশোরের মৃত্যু

      প্রতিনিধি ২৪ জুন ২০২২ , ৪:১৯:৫৮ প্রিন্ট সংস্করণ

    দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশনের পশ্চিম রেলগেট সংলগ্ন অরক্ষিত রেলক্রসিং এর নিকট দোলনচাঁপা আন্তঃনগর ট্রেন থেকে পড়ে আউট সিগনালের ধাক্কায় অজ্ঞাতনামা এক কিশোরের মৃত্যু হয়েছে।নগতকাল (২৩জুন) বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে পঞ্চগড় থেকে ছেড়ে আসা দোলনচাঁপা এক্সপ্রেস বগুড়া সান্তাহারগামী আন্তঃনগর ট্রেনটি মন্মথপুর রেলক্রসিং ক্রস করার সময় এই দূর্ঘটনা ঘটে।

    স্থানীয় ও প্রত্যক্ষদর্শিরা জানান ,রেল গেট থেকে ২০০ গজ সামনে রেল সিগনালের কাছে ট্রেনের ভিতরে থাকা অজ্ঞাত এই কিশোর ট্রেনের খোলা দরজায় এসে হাতল ধরে সামনের দিকে হেলে ট্রেনের পিছনের দিকে কিছু একটা দেখার উদ্দেশ্যে মাথা বাড়ালে আকস্মিক পড়ে যায়। এসময় ওই স্থানে রেল লাইনের ধারে থাকা সিগনালের ধাক্কা খেয়ে ট্রেন থেকে পড়ে গিয়ে ঘটনাস্থলে কিশোরের মৃত্যু হয়।

    এ ঘটনায় রাজশাহীর উদ্দেশ্য পঞ্চগড় থেকে ছেড়ে আসা বাংলাবান্ধা আন্তঃনগর ট্রেনটি বিক্ষুব্ধ জনতার তোপের মুখে পড়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। জি আর পি পুলিশের হস্তক্ষেপে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হলেও দিনাজপুর পার্বতীপুর রুটে এক ঘন্টা ট্রেন চলাচল বিঘ্নিত ঘটে।
    অরক্ষিত রেল ক্রসিং কোন গেটম্যান না থাকা,

    মন্মথপুর রেল স্টেশনে অত্যাধুনিক রেল অবকাঠামো থাকা সত্ত্বেও সেখানে কোন স্টাফ না থাকা, এবং অপরিকল্পিত ভাবে মিটার গেজ রেলকে ব্রডগেজে রুপান্তরিত করা, সেই সঙ্গে মিটারগেজের পুরনো সিগনাল নতুন করে না করাকে এমন দূর্ঘটনা নিয়মিত ঘটছে বলে দাবী তোলেন বিক্ষুব্ধরা। কিশোরর লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ