• Uncategorized

    চুনারুঘাট উপজেলা প্রশাসনের নজর থেকে বঞ্চিত স্বামীহারা অসহায় তিন সন্তানের জননী

      প্রতিনিধি ১৭ আগস্ট ২০২০ , ৬:২৯:২০ প্রিন্ট সংস্করণ

    সৌরভ আহমেদ শুভ-চুনারুঘাট রিপোর্টার:

     হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার চুনারুঘাট সদর ইউনিয়নের তেলোত্তা গ্রামের মৃত আব্দুল হামিদের স্ত্রী আছিয়া খাতুন (৩১)কিছু দিন পূর্বে তাহার স্বামী আব্দুল হামিদ একটি রোগ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। অসহায় মহিলাটি স্বামী হারা তিনটি সন্তান কে নিয়ে অসহায় এক মানবতার জীবন যাপন করছেন।সরেজমিনে উপস্থিত হয়ে জানাযায়  অসহায় তিনটি অবুঝ শিশুদের নিয়ে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছেন ।

    পাড়া- প্রতিবেশিদের নিকট কোন খাবার যদি আসে তাহলে সেই অল্প খাবার গুলো  তিনি এবং  তার তিন শিশু সন্তানকে নিয়ে খেয়ে দিন কাটছে ।অসহায় মহিলাটির প্রতি প্রশাসনের নেই কোন একটু নজর । যেখানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনাহার অসহায়ের মুখে হাসি ফোটাতে রাষ্ট্রের কোটি কোটি টাকা অনুদান দিচ্ছেন।  অথচ তিন শিশুসন্তানসহ মহিলাটির সরকারি সকল প্রকার অনুদান থেকে বঞ্চিত। যা দেখে নিজেকে অনেক অবাক মনে হয় ।

    পাকিস্তানি হানাদার বাহিনীদের হাতে অনেক নির্যাতনের শিকার হয়েছিলেন বঙ্গবন্ধু শুধু একমাত্র অসহায় নিপীড়িত মানুষের মুখে হাসি ফোটাতে। কিন্তু কেন জানি সরকারি কর্মকর্তা এবং জনপ্রতিনিধি  নজরে আসেনি।বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চুনারুঘাট উপজেলা প্রশাসনের মাধ্যমে   অসহায় নিপীড়িত মানুষের জন্য  সরকারের অনেক বরাদ্দ আসছে  কিন্তু অভাগীনি মহিলা সহ ৩টি অবুঝ শিশুর  ভাগ্যে জুটেনি সরকারি বরাদ্দের কোন কিছু।

    গত ১৩ ই আগস্ট চুনারুঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে চুনারুঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায় নিপীড়িত দরিদ্র পরিবারকে অনেকটাই সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু দুঃখের বিষয় হল আজও এমন অসহায় মহিলা   সরকারের উন্নয়ন থেকে বঞ্চিত ।জনপ্রতিনিধিসহ প্রশাসনের নজর থেকে বঞ্চিত হলে কখনো বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব হবে না ।এলাকাবাসীর দাবি করে বলেন বিষয়টি মাননীয় জেলা প্রশাসক এবং চুনারুঘাট উপজেলা প্রশাসন সুদৃষ্টি দিতে এলাকার সর্বস্তরের জনসাধারণ একমত পোষণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ