• শিক্ষা

    গণমাধ্যমকর্মীকে মারতে গিয়ে অস্ত্রসহ আটক ইবি ছাত্রলীগ কর্মী

      প্রতিনিধি ২০ জুলাই ২০২২ , ৫:৫৭:৩৮ প্রিন্ট সংস্করণ

    ছিনতাইয়ের অভিযোগে অভিযুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রলীগ কর্মীকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে। ১৯ জুলাই (মঙ্গলবার) সন্ধ্যা সাড়ে ৭টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সাংবাদিকদের মারতে গেলে অস্ত্রসহ তাকে আটক করে ইবি থানা পুলিশ। এ ঘটনায় কাব্যকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আটককৃত কাব্য শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের একনিষ্ঠ কর্মী বলে জানা গেছে।

    তথ্য সূত্রে জানা গেছে, গত ১৮ জুলাই (সোমবার) রাতে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে ছিনতাইয়ের ঘটনা ঘটায় আইন বিভাগের শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিকী কাব্য। ড্রাইভার কে ছুরি দেখিয়ে দশ হাজার টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে ড্রাইভার ও তার সহকারীকে মারধর করে মানিব্যাগ থেকে পাঁচ হাজার টাকা নিয়ে নেন তারা। এছাড়া গাড়ির কাভারের তালা খুলে দুটি তেলের কন্টেইনারও বের করেন। পরে লোকজন জড়ো হলে তেল রেখে টাকা ও ট্রাকের চাবি নিয়ে সেখান থেকে চলে যান কাব্য।

    ছিনতাইয়ের এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমে আসলে সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয় আইন বিভাগের সেই শিক্ষার্থী। এ ঘটনায় গতকাল (১৯ জুলাই) বিকেলে কাব্যসহ তার তিনজন সঙ্গী দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ২ ঘন্টা যাবৎ মোহড়া দেয়। এসময় ইবি সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিম ও সাংবাদিকদের অস্ত্র নিয়ে খুঁজে বেড়ায়। সেলিমকে খুঁজে না পেলে পরে প্রেস কর্নারে এসে সাংবাদিকদের অস্ত্র নিয়ে মারতে আসে।

    তাৎক্ষণিক প্রক্টরিয়াল বডি ও পুলিশ কে খবর দেওয়া হলে প্রক্টরিয়াল বডি এসে তাকে পুলিশের কাছে সোপর্দ করে। তার সাথে থাকা বাকি তিনজন সঙ্গী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আটককৃত কাব্য ক্যাম্পাসে মাদক সরবরাহের সাথেও জড়িত বলে জানা গেছে। গোপন সূত্রে জানা গেছে, এসময় টিএসসিসি ও জিয়া মোড়ে আশেপাশে থাকা কিছু লোকের ইন্ধনে এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে। এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ড.শফিকুল ইসলাম, ড.আমজাদ হোসেন, ড.মুর্শিদ আলম, শরিফুল ইসলাম জুয়েল ও নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিম ।

    সংশ্লিষ্ট সূত্র আরো জানা গেছে, কাব্যসহ তাদের একটি মাদক সংশ্লিষ্ট গ্রুপ রয়েছে। এই গ্রুপে ১৭ জন সদস্য রয়েছে বলে জানা গেছে। এই সদস্যদের থেকে চাঁদা তুলে নিজেদের প্রভাব বৃদ্ধির জন্য নিজস্ব অস্ত্র তৈরী করেছে। নিজস্ব অস্ত্র দিয়ে গত ১৯ জুলাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হলের ৪১৩ নং রুম থেকে তারা অস্ত্র নিয়ে এসে ক্যাম্পাসে মহড়া দিয়েছে। এর আগে সিকিউরিটি অফিসার আব্দুল সালাম সেলিম বেশকয়েকবার তাকে মাদকসহ ধরলে সেলিমের ভুরি বের করার হুমকি দেয় কাব্য।

    এ বিষয়ে শাহজালাল সোহাগ বলেন, আমি তো ক্যাম্পাসের কোন নেতা না। আমি কেন কারও দায়িত্ব নেব? আর এ বিষয় সম্পর্কে আমি কিছুই জানি না। রেজিস্ট্রার অফিস সূত্রে, আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিকী কাব্যকে দেশীয় অস্ত্রসহ আটক করে ইবি থানা পুলিশ। এ ঘটনায় ওই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার পূর্বক তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলমান।

    এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, আমরা গতকাল সন্ধ্যায় টিএসসিসি থেকে দেশীয় অস্ত্রসহ তাকে আটক করেছি। বিশ্ববিদ্যালয় হতে অভিযোগ পেলে তার বিরুদ্ধে মামলা করা হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। তাকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। কোনভাবেই এই অন্যায়ের ছাড় দেওয়া হবে না।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ