• লাইফস্টাইল

    ক্যারিয়ার হিসেবে নাচ নিয়েই এগোচ্ছে মৌমিতা

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২২ , ৫:৩৮:০৪ প্রিন্ট সংস্করণ

    মৌমিতা দাশ বৃষ্টি।বাবার নাম আশিষ রঞ্জন দাশ,মার নাম শিলা রানী দাশ।সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সিলেটে বি.এড অনার্স থার্ড ইয়ারে অধ্যয়নরত। হোমটাউন শ্রীমঙ্গল।বর্তমানে পড়াশোনার সুবাদে সিলেটে থাকা হয়। নাচের শুরু কিভাবে জানতে চাইলে মৌমিতা বলে, “ছোটবেলা থেকেই নাচের প্রতি আমার প্রবল আগ্রহ ছিল। কিন্তু প্রফেশনালি নাচ শিখতে হবে এমনটা ভাবিনি কখনো।

    অনার্সের শুরুর দিকে একবার মনে হয়েছিল নাচ শেখাটা জরুরি। কিন্তু তখন টিউশানি করাতাম। ভার্সিটির ক্লাস, টিউশানি নির্ধারিত সময়, সবকিছু মিলিয়ে সেই ইচ্ছা দমে যায়। তবে নাচ করতাম, ইউটিউবে নাচ দেখতাম, একা একাই প্র‍্যাক্টিস করতাম, এখনো সেটা করি। এরই মধ্যে হঠাৎ আরটিভি তে রিয়েলিটি শো-টফি স্টার সার্চের সন্ধান পাই। বোন বললো যে নাচের ভিডিও পাঠাতে। মূলত কোন আশা ছাড়াই একদম শখের বশে আমার নাচের ভিডিও সাবমিট করি। বলতে গেলে নাচের শুরু সেদিন থেকেই।

    পূজাপার্বণ, বিয়ের অনুষ্ঠানগুলোতে নাচ করতাম, একেবারেই যে নতুন, তা নই, তবে প্রাতিষ্ঠানিক শিক্ষাটা হয় নি আরকি। তবুও নাচ নিয়ে এগিয়ে আসা হয়েছে অনেকদূর। সোশ্যাল মিডিয়ায় মানুষের ভালোবাসা অনেক অনুপ্রেরণা দেয় আমাকে।প্রাতিষ্ঠানিক নাচে পারফর্ম এর বাইরে সম্প্রতি আরটিভি রিয়েলিটি শো – টফি স্টার সার্চে অংশগ্রহণ করি এবং সেখানে টপ ৩০ এর মধ্যে ছিলাম। আরো অনেক কিছুই করার ইচ্ছা আছে এখন। বিশেষ করে, আমি ওয়েস্টার্ন ডান্স নিয়ে এগিয়ে যেতে চাই। হিপ-হপ, পপিং এবং ওয়েকিং এর একটা মিক্স ফরমের মধ্য দিয়ে আমি নিজের জায়গা করে নিতে চাই।”

    ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে বৃষ্টি বলে,”
    ভবিষ্যতে আমি নৃত্যকেই সঙ্গী বানাবো এবং নাচ নিয়েই কাজ করবো বলে ভেবে রেখেছি।পড়াশোনার পাশাপাশি নাচ নিয়েও প্রাতিষ্ঠানিক শিক্ষা নিবো।নাচটাকে আরো বেশি আয়ত্তে আনতে আমি যথাসাধ্য চেষ্টা করছি, করে যাচ্ছি। আমি চাই এই নৃত্য নামক আর্ট চতুর্দিকে ছড়িয়ে পড়ুক৷” মৌমিতার জন্য দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে শুভ কামনা রইলো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ