• ধর্ম

    কামিল মাদ্রাসার প্রিন্সিপালের দায়িত্বে হিন্দু শিক্ষক নিয়োগ বাতিল করতে হবে-শেখ ফজলে বারী মাসউদ

      প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২২ , ২:০১:০১ প্রিন্ট সংস্করণ

    টাঙ্গাইলের দারুল উলুম কামিল মাদরাসায় হিন্দু ধর্মের বাংলা অধ্যাপককে ভারপ্রাপ্ত প্রিন্সিপালের দায়িত্ব প্রদান করে দেশের সংখ্যা গরিষ্ঠ মুসলমানদের কলিজায় আঘাত করা হয়েছে। মুসলমানদের সন্তানরা ইসলামী শিক্ষা ও মূল্যবোধ গ্রহণ করবে মাদ্রাসা থেকে। সে মাদ্রাসার প্রধান যদি একজন ভিন্ন ধর্মাবলম্বী হয় তাহলে সেটা তামাশা ছাড়া আর কিছুই হবে না। দেশে এতই আকাল পড়ে গেল যে একটা মাদ্রাসার প্রিন্সিপালের দায়িত্ব দেয়ার জন্য একজন আলেম পাওয়া যাচ্ছে না! এটা অবিশ্বাস্য। যা করা হয়েছে এটা দেশের অন্যান্য সেক্টরের মত মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকেও ধ্বংস করার ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। এটা ইসলাম ধর্মের সাথে প্রহসন করার শামিল। আমাদের সুস্পষ্ট বক্তব্য হল যদি ওই প্রতিষ্ঠানে যোগ্য কোন আলেম পাওয়া না যায় তাহলে অস্থায়ীভাবে অন্য কোন আলেমকে ভারপ্রাপ্ত প্রিন্সিপাল করতে হবে। মাদ্রাসায় অন্তত ভিন্ন ধর্মাবলম্বীর কাউকে এ পদে বরদাস্ত করা হবে না।

    রবিবার সকালে আয়োজিত আগামী ৩০ সেপ্টেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে অনুষ্ঠিতব্য জাতীয় সীরাত সম্মেলন’২২ বাস্তবায়নের লক্ষ্যে থানা দায়িত্বশীলদের সাথে নগর উত্তরের যৌথ প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ উপরোক্ত মন্তব্য করেন।
    তিনি আরও বলেন, অনতিবিলম্বে সংশ্লিষ্ট ব্যক্তিগণ সিদ্ধান্ত পরিবর্তন না করলে তাদের এ জাতীয় খামখেয়ালী সিদ্ধান্তের কারণে চরম মূল্য দিতে হবে।
    সভায় উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারী নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, দফতর সম্পাদক মুফতী নিজাম উদ্দিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক প্রভাষক ডাক্তার মুজিবুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব এডভোকেট শওকত আলী হাওলাদার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হানিফ আলী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ওয়ারেন্ট অফিসার (অব.) আলহাজ্ব আমীনুল হক তালুকদার সহ নগর ও থানা নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ