• স্বাস্থ্য

    করোনা টিকার সদন না দেখালে বেতন পাবেন না সরকারি চাকরিজীবীরা

      প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২১ , ৩:০০:৩৬ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্ক

    করোনা টিকার সনদ জমা না দিলে সরকারি চাকরিজীবীরা বেতন পাবেন না বলে জানিয়েছেন ভারতের পাঞ্জাবের প্রাদেশিক সরকার। বুধবার পাঞ্জাবের প্রাদেশিক সরকার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, বেতন পেতে হলে সরকারি কর্মীদের এক কিংবা দুই ডোজ করোনা টিকা নেওয়ার সদন পাঞ্জাব সরকারের জব পোর্টালে আপলোড করতে হবে।

    তবে সরকারের এই আদেশে যেসব কর্মীরা টিকা নেননি দেওয়ার ব্যাপারে কোনো কী সিদ্ধান্ত নেওয়া হবে তা উল্লেখ করা হয়নি। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে উদ্বেগের মধ্যেই ভারতের পাঞ্জাব সরকার এই সিদ্ধান্তের কথা জানাল।
    ভারতে এ পর্যন্ত ২১০ জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। ওমিক্রন আক্রান্ত ৯০ জন সুস্থ হয়ে গেছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার জানিয়েছে।

    করোনা মহামারির নতুন ধরন ওমিক্রন বিশ্বের ১০৬ দেশে ছড়িয়ে পড়েছে। ইউরোপের বেশ কিছু দেশে এটি বর্তমানে তাণ্ডব দেখাচ্ছে। সুইডেন, পর্তুগাল ও যুক্তরাজ্যে বিদ্যুৎগতিতে ছড়িয়ে পড়েছে সংক্রমণ। অন্যান্য দেশে এটি ছড়িয়ে পড়বে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

    বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় প্রধান ড. হ্যানস ক্লুগে ইউরোপের দেশগুলোর জন্য সতর্কবাণী উচ্চারণ করেছেন। বলেছেন, আমরা দেখতে পাচ্ছি, আরেকটি ঝড় আসছে। এতে আমাদের অঞ্চলে বেশি সংক্রমণ ছড়িয়ে পড়বে।গত সপ্তাহে ইউরোপ ও মধ্য এশিয়ায় কোভিডে ২৭ হাজার মৃত্যু হয়েছে। ২৬ লাখ নতুন সংক্রমণ ধরা পড়েছে। ডেল্ট ভ্যারিয়েন্টের চেয়েও ওমিক্রণ ভয়াবহ। গত বছরের এই সময়ের চেয়েও এবার ইউরোপে সংক্রমণের হার ৪০ শতাংশ বেশি

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ