• বিনোদন

    এনিমেশনের দুনিয়ায় উদীয়মান তারকা ফারহা

      প্রতিনিধি ২৫ মার্চ ২০২২ , ৯:২৭:৩৯ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    বর্তমান যুগ কন্টেন্ট ক্রিয়েটরদের।সোশ্যাল ইনফ্লুয়েন্সারদের এই রেসে অন্যতম একটি ক্যাটাগরি হলো এনিমেশন।টুডি এনিমেশনে নানারকম কন্টেন্ট বানিয়ে দর্শকদের মন জয় করেন এনিমেশন ক্রিয়েটর রা।এনিমেশন এর কথা শুনলে প্রথমেই যে দুজনের নাম আমাদের মনে আসে তারা হলেন অন্তিক মাহমুদ এবং শামীমা শ্রাবণী। তবে ইনারা দুজন ছাড়াও আরো বেশ কিছু ক্রিয়েটর রা নিজেদের একটি আলাদা ফ্যানবেজ বানাতে সক্ষম হয়েছে। তাদেরই একজন ফারহা। আজ আমরা আপনাদের শোনাবো ফারহার গল্প।

    পুরো নাম সাবরিনা ফারহা ইনা।বাবা কামরুল হক।মা সাবিনা ইয়াসমিন।বর্তমানে পড়াশোনা করছে আফিল উদ্দিন ডিগ্রী কলেজে একাদশ শ্রেণীতে।বর্তমানে বসবাস যশোরে।এনিমেশন বানানো শুরু কিভাবে এই প্রশ্নের জবাবে ফারহা জানায়, “একদিন ফেসবুকে শামীমা শ্রাবণী আপুর একটি ভিডিও দেখি।দেখে আমার খুবই ভালো লাগে।আমারও ইচ্ছা হয় এরকম ভিডিও বানানোর।ছোটোবেলা থেকেই ছবি আঁকতে পারি।কিন্তু ডিজিটালি কিভাবে আঁকে অথবা এনিমেশন কিভাবে বানায় আমার কোনো ধারণাই ছিলোনা।কিন্তু ইচ্ছে ছিল প্রবল।

    তাই ইউটিউবে টিউটোরিয়াল দেখে বাবার পুরোনো ফোনে সেই এপ্স ডাউনলোড করে আমি কাজ শুরু করি।প্রথম দিকে এতটা ভালো পারতামনা।এখন করতে করতে দক্ষতা বাড়ছে প্রতিনিয়ত। আমার এখনও ল্যাপটপ কিংবা ড্রয়িং প্যাড নেই।সম্পূর্ণ ভিডিওর কাজ আমি এখনো ফোনেই করি।মানুষের আমার কাজ পছন্দ হয় এটাই আমার সার্থকতা। “গতবছর জুলাইয়ে ফারহা তার পেইজে ভিডিও দেয়া শুরু করে।এখন চলছে মার্চ মাস।মাত্র এই আট মাসের মাথায় ফারহার পেইজ Farha’s Cartoon Planet এর ফলোয়ার প্রায় এক লক্ষের কাছাকাছি।

    বিভিন্ন কালচারাল গ্রুপ এবং নিজের পেইজে দেয়া ভিডিওগুলো লক্ষ লক্ষ ভিউ হয় এবং মানুষের ভূয়সী প্রশংসা কুড়ায়।ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে ফারহা বলেন, “এনিমেশন আমার প্যাশন। পড়াশোনার পাশাপাশি প্যাশন ফলো করবো আমি।কন্টেন্ট ক্রিয়েশন এখন একটি সফল পেশায় পরিণত হয়েছে। এভাবেই ভিউয়ার্সদের সাপোর্ট পেলে আমিও সফল একজন এনিমেশন ক্রিয়েটর হবো ইনশাল্লাহ “দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে ফারহার জন্য রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ