• স্বাস্থ্য

    এখন থেকে সিজার ত্রিশাল সাস্থ্য কমপ্লেক্সেই হবে

      প্রতিনিধি ২ মার্চ ২০২২ , ৩:৫২:২৮ প্রিন্ট সংস্করণ

    ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:

    ময়মনসিংহের ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হচ্ছে সিজার অপারেশন। সরকারি খরচে আধুনিক যন্ত্রপাতি দিয়ে তৈরি করা হয়েছে অপারেশন থিয়েটার।শুধু তাই নয়, ওষুধপত্রের পুরোটাই হাসপাতাল থেকে সরবরাহ করা হয়েছে।রোগীর স্বজনরা জানান,খুবই স্বল্প মূল্যের জরুরি কিছু ওষুধ ছাড়া বাদবাকি খরচ হাসপাতাল থেকেই বহন করা হয়েছে। এধরনের অপারেশন এর জন্য যেতে হত মময়মনসিংহে।

    ত্রিশাল ও আশপাশের এলাকার মানুষের জন্য এটি একটি আনন্দদায়ক খবর। আরও বলেন দেশের বিভিন্ন ছোট-বড় বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাধীন গর্ভবতী নারীর সিজারিয়ান এর মাধ্যমে সন্তান প্রসব হলে হাসপাতালে দুই তিন দিন থাকা, খাওয়া সহ সর্বনিম্ন ১৫ হাজার টাকা মত বিল পরিশোধ করতে হয়। খরচ বেশি হওয়ায় দরিদ্র মানুষকে বিপাকে পরতে হয়।

    কিন্তু এখন জেলা হাসপাতালের পাশাপাশি উপজেলা সাস্থ্য কমপ্লেক্স গুলো বিনামূল্যে সিজারের ব্যবস্থা করা হচ্ছে এতে রোগীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। তুলনা মূলকভাবে রোগী ও তার স্বজনরাও ভোগান্তি থেকে বেঁচে যাচ্ছে।সম্প্রতি সফল সিজার অপারেশনের পর সকলে সন্তোষজনক অনুভূতি ব্যক্ত করেন। নিন্ম আয়ের পরিবারকে প্রতারণার হাত থেকে বাচঁতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিনা মূল্যে এ চিকিৎসা সেবা নেওয়ার আহবান জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ