• আমার দেশ

    অসহায় প্রেমিকের আর্তনাদ!

      প্রতিনিধি ৪ মে ২০২২ , ৪:৩০:১২ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহ আলম:

    একটা লেখা ও পড়েনি চোখে,না চোখ থাকতেও অন্ধ হবার ভান করে, না জানা না বুঝার অভিনয় করে অভিনেতার ভূমিকায় নিজেকে হারিয়ে ফেলো না কষ্টের সাগরে।
    সুখ নামের সোনার হরিণ সকলেই খুঁজে, পায় বা কয়জনে শুধুই পাবার অভিনয় করে নিজের কষ্ট ধারণ করে কার উপর অভিমান করে থাকবে কত কাল। যখন দেখবে পাশে অনেক হিতাকাঙ্খী শুভাকাঙ্খী বন্ধু বা প্রেমিক ধরে নিবে সবাই স্বার্থের জন্য এসেছে তোমার কাছে কিছু পাওয়ার আশায় মিথ্যে ভালোবাসার ছলে।

    পরবেনা ধোকায়। যে শুধুই ভালোবাসে তোমায়। তোমার মনকে, খালি হাতে তুচ্ছ-তাচ্ছিল্য করে, হারিয়ে ফেলোনা বিপদের বন্ধু টাকে।আজ যখন হাঁটতে শিখেছো বন্ধু তোমার অনেক। যখন ছিলে মাটিতে পড়ে ছিল না পাশে বন্ধু সেজে। আজ তুমি হাঁটতে শিখেছ বলে তোমারি হাত ধরে হাঁটবে অনেকেই।
    করবে ব্যবহার সার্থক ভেবে বন্ধু বলে ভাবো যারে একদিন তোমায় ফেলবে ছুঁড়ে আবর্জনার মত ডাস্টবিনে। করবে না খোঁজ কেউ তোমায় দেখে চলে যাবে চিনতে পাইনি বলে। তখনই পড়বে মনে হারিয়ে যাওয়া লোকটির হাতে হাঁটতে শিখানো গুটি গুটি পায়ে।

    ফিরবে না কেউ স্বার্থপর স্বার্থ ভেবে জড়িয়ে ধরে বলবে হেসে জানের বন্ধু হিসাবে। পাশে থাকবে চিরকাল বুঝতে দিবে না কেউ তোমায় সুন্দর অভিনয়ে।ভুলবে তুমি মায়ার ছলে শত্রু ভেবে আপন তাকে করবে তাড়া শত্রু ভেবে।ভুলটা শুরু সেখান হতে হাজারো অপমানের গ্লানি নিয়ে বাঁকা চোখে দেখবে তোমায় একদিন যখন পাশে থাকবে বলে।অভিনয় করে মিথ্যে আশ্বাসে ভুলেছো তারে সত্যিকারে ভালোবাসে তাকে। ভুলে গেছো শত্রু ভেবে পড়বে মনে প্রতিক্ষনে রেখে যাওয়া স্মৃতির পটে। শুধুই কান্না হবে সঙ্গী তোমার বন্ধু ভেবে সাথে রবে চিরকাল। ভুলবে না কভু একদিন যাকে জড়িয়ে ধরে ঘুমিয়েছিলে নিশ্চিন্ত মনে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ