• আইন ও আদালত

    অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আনসার ও ভিডিপির ভূমিকা সর্বাগ্রে পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য

      প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২৩ , ৯:১২:৫৮ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কুমিল্লা রেঞ্জের রেঞ্জ কমান্ডার পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য দেবীদ্বার উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনকারী আনসার ও ভিডিপি সদস্যগণের সাথে নির্বাচনে তাদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে এক মতবিনিময় সভা করেন। এ সময় আশীষ কুমার ভট্টাচার্য বলেন বাংলাদেশের যেকোনো নির্বাচন অনুষ্ঠান জাতীয় ও সামাজিক উৎসব ও দুর্যোগের সময়, যুদ্ধকালীন পরিস্থিতিতে আনসার ও ভিডিপি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা জেলায় ১৪৩৫টি ভোট কেন্দ্রে ১৭ হাজার ২২০ জন আনসার ও ভিডিপি সদস্য সদস্যা মোতায়েন করা হবে।

    নির্বাচন কমিশন থেকে আমরা যা নির্দেশনা পেয়েছি তার সাথে আমাদের মহাপরিচালকের নির্দেশনা মিলিয়ে প্রত্যেকটি উপজেলায় আনসার ও ভিডিপি সদস্যগনকে আমরা সতেজ করণ প্রশিক্ষণ সহ নির্বাচনে দিক নির্দেশনার মাধ্যমে তাদেরকে আরো বেশি সতেজ করে তোলার চেষ্টা করছি। আনসার ও ভিডিপি জনগণের পাশে থেকে যাতে প্রত্যেকটি ভোটার নিরাপদে ভোট দিতে পারে সে বিষয়ে আমারা সজাগ দৃষ্টি রাখছি। দেবীদ্বার উপজেলায় মত বিনিময়ের সময় তিনি এসব বলেন। মত বিনিময়ের সময় আরো উপস্থিত ছিলেন,জেলা কমান্ড্যান্ট কুমিল্লা জনাব শাহীদুল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা দেবীদ্বার জনাব রানা বনিক।

    এক প্রশ্নের জবাবে শাহীদুল ইসলাম বলেন, কুমিল্লা জেলায় লাইফ লাইন খ্যাত ২০ কিলোমিটার জাতীয় মহাসড়কে নিরাপত্তায় প্রত্যেকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন রয়েছে। এছাড়াও বাংলাদেশের দীর্ঘতম রেলপথ যেটা কুমিল্লার ভিতর দিয়ে প্রবাহিত সেখানে ৮০টি পয়েন্টে পাঁচ শতাধিক আনসার ও ভিডিপি সদস্য রয়েছে। কুমিল্লা সামগ্রীক নিরাপত্তার জন্য প্রায় ৬৫০ জন আনসার ভিডিপি সদস্য ১২শত অঙ্গীভূত আনসার এবং শতাধিক ব্যাটালিয়ন আনসার মোতায়ন রয়েছে দেশ ও জাতির স্বার্থ রক্ষায় আনসার ও ভিডিপির সদস্যরা তৎপর।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ