• খুলনা বিভাগ

    অনলাইন প্রতারক চক্রের গ্রেফতার-১

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ৯:৪৩:৫৩ প্রিন্ট সংস্করণ

    অনলাইন প্রতারক চক্রের গ্রেফতার-১

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে অনলাইনে প্রতারণার সাথে জড়িত ও প্রতারণার মামলার আসামি মো.রনু শেখ (২৪) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে নড়াইল জেলা গোয়েন্দা ডিবি পুলিশ।
    বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাব্বিরুল আলম গ্রেফতারকৃত মো.রনু শেখ (২৩) নড়াইল জেলার কালিয়া থানার ১৪নং পাঁচগ্রাম ইউনিয়নের পাটেশ্বরী গ্রামের মো.জিল্লুর রহমানের ছেলে। অদ্য ০৮ অক্টোবর ভোরবেলা নড়াইল জেলার কালিয়া থানাধীন ১৪নং পাঁচগ্রাম ইউনিয়নের পাটেশ্বরী সাকিনস্থ আসামীর নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

    সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে Daraz মোবাইল অ্যাপস ব্যবহার করে Samsung ‌‌S21 pro মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন দেয়  প্রতারক চক্র। ঝিনাইদহ জেলার মহেশপুর থানার মোসা.আসমা খাতুন নামের এক ভুক্তভোগী এই প্রতারক চক্রের ফাঁদে পড়ে। বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করলেও মোবাইল ফোন তিনি হাতে পায় না। বরং প্রতারক আজ পাঠাবো কাল পাঠাবো বলে কালক্ষেপণ করতে থাকে এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা দাবি করে। অবশেষে উক্ত প্রতারক চক্রের ছলচাতুরি বুঝতে পেরে ভুক্তভোগী  মহেশপুর থানায় একটি প্রতারণার মামলা-  মহেশপুর থানার মামলা।

    নং-১৪, তারিখ-১০ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ, ধারা- ৪০৬/৪১৭/৪২০ পেনাল কোড রুজু করেন। তদন্তকারী কর্মকর্তা মহেশপুর থানার এসআই(নি:) মো.রফিকুল ইসলাম তথ্য প্রযুক্তি এবং বিকাশের স্টেটমেন্ট বিশ্লেষণ করে আসামির অবস্থান সনাক্ত করতে সক্ষম হয় । যার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা নড়াইল জেলায় আসামি গ্রেফতারের জন্য একটি অভিযাচনপত্র প্রেরণ করেন। উক্ত অভিযাচনপত্রের প্রেক্ষিতে নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার (মোসা.সাদিরা খাতুন) নির্দেশনায়

    গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো.ছাব্বিরুল আলম এর তত্ত্বাবধানে এসআই(নিঃ) আলী হোসেন ও এসআই(নি:) মো.ফিরোজ আহমেদ সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার (মোসা.সাদিরা খাতুনের)নির্দেশনায় অনলাইন প্রতারক চক্রের বিরুদ্ধে ও জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে নড়াইল জেলা পুলিশ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ