• আইন ও আদালত

    কৃষি জমির মাটি কাটায় জরিমানা

      প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২৩ , ৫:১৮:১৫ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা লাটিরপুল বাজার দক্ষিনে অবৈধভাবে বেকু দিয়ে কৃষি জমির মাটি অনিয়মত্রান্তিকভাবে কাটায় ১ জনকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে ১ টি ভেকু জব্দ করেন ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভুমি অফিসার ছামিউল আহসান । আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি ) দুপর এর দিকে উপজেলার ভারেল্লা ইউনিয়নের ভারেল্লা বাজার দক্ষিণ এলাকায় অভিযান চালিয়ে ভেকুর মালিককে এই জরিমানা করাসহ ১ টি ভেকু জব্দ করা হয়।

    জানা যায়, দীর্ঘদিন ধরে অবৈধভাবে তিন ফসলি জমির মাটি কাটায় মোকশেদ আলীর ছেলে কামরুল হাসান কে নগদত রেজাকে ২ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বেকু জব্দ করেছেন নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে তিন ফসলি কৃষি জমির মাটি কেটে মেসার্স ফাইভ স্টার ইট ভাটায় বিক্রি করার অপরাধে ১ জন মাটি খেকুকে এই টাকা জরিমানা করা হয়।

    উপজেলা সহকারী কমিশনার ভুমি অফিসার ছামিউল আহসান বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমির মাটি কাটা আইন (নিয়ন্ত্রণ) ২০১৩ আইন অনুযায়ী ১ টি ভেকুর মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ১ টি ভেকু জব্দ করা হয়েছে। অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এই অভিযান চলবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ