• Uncategorized

    নানা অনিয়ম অভিযোগ স্পার্ক হেলথ এন্ড এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের বিরুদ্ধে।

      প্রতিনিধি ৫ নভেম্বর ২০২২ , ১২:১০:৫৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ ইব্রাহীম মাহমুদ-ঢাকা:

    রাজধানীর মিরপুর-১ চিড়িয়াখানা রোডে স্পার্ক হেলথ এন্ড এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের বিরুদ্ধে নানা অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। তারা জানাই কোনো কারণ ছাড়াই আমাদেরকে যশোর পাঠাচ্ছে। কিন্তু আমরা কেউ যেতে ইচ্ছুক নয়, আমাদের কথা হচ্ছে লেখাপড়া করছি ঢাকায় কেন যশোর যাবো। অভিযোগ আছে একই লাইসেন্স দিয়ে দুটি প্রতিষ্ঠান চালাচ্ছে। রাতের আধারে কলেজের মালামাল যশোর পাঠিয়ে দিচ্ছে – কলেজের চেয়ারম্যানের নির্দেশে। এর প্রতিবাদ করতে গেলে শিক্ষার্থীদের ওপর নানা রকম আচরণ করেন। তেমনি কয়েকজনের সঙ্গে কথা হয় – তারা জানান – আমাদের সবকিছু চুরি করে নিয়ে যশোর সাজাবে, অন্য এক শিক্ষার্থী বলে আমরা মেডিকেলের স্টুডেন্ট আমাদের সাইনবোর্ড কোথায়? আমাদের পরীক্ষা শেষ না হওয়ার আগেই হোস্টেল থেকে বের করে দিচ্ছে।
    এ নিয়ে আজ(শনিবার) কলেজটি চেয়ারম্যান আকরাম হোসেনের কাছে দাবি তুলে ধরেন –
    ১. মিরপুর ইনিস্টিউট অব নার্সিং সাইন্স কলেজের রেজিষ্ট্রেশন করতে হবে।
    ২.কেন যশোর যাবো?
    ৩.কোনো শিক্ষার্থী মিরপুর ছেড়ে যাবে না
    ৪.রাতের আধারে কেন কলেজের মালামাল যশোরে পাঠানো হয়েছে?
    ৫. আগামী এক সপ্তাহের মধ্যে তা ফেরত আনতে হবে।

    কিছু দাবিতে অস্বীকৃতি জানান পরে চেয়ারম্যান আকরাম হোসেনের সাথে আন্দোলনকারী কথা-কাটাকাটি হয় পরে চেয়ারম্যানকে এক পার্যায়ে অবরুদ্ধ করে রাখেন। পরে নামাজের কথা বললে ছেড়ে দেন। দীর্ঘ ২ ঘন্টা অপেক্ষা পরে তার কক্ষে প্রবেশ করেন শিক্ষার্থীরা প্রায় ১ ঘন্টা আলোচনায় পরও কোনো সমাধান হয়নি। পরে শিক্ষার্থী বের হয়ে আসেন।
    এদিকে চেয়ারম্যান আকরাম হোসেনের সাথে একাধিক বার যোগাযোগ করা হলেও গণমাধ্যমে কথা বলতে রাজি হয়নি।

    আরও খবর

    পিছু ফেরা-লেখকঃ শিহাব আহম্মেদ

    সুজানগরে অস্ত্র সহ একাধিক মামলার আসামি জীবন গ্রেফতার করেছে পুলিশ

    পটুয়াখালীর লোহালীয়া নদীতে ব্রীজের নির্মান কাজ বর্ধিত সময় সম্পন্ন করার তাগিদ। মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ  পটুয়াখালী জেলার লোহালীয়া নদীর উপর নির্মানাধীন ব্রীজের ১৪টি স্প্যান বিশিস্ট ৫৭৬.২৫ মিটার দীর্ঘ পিসি গার্ডার ব্রীজের অসমাপ্ত নির্মান কাজ বর্ধিত সময় ২০২১ সনের জুন মাসের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিস্ট ঠিকাদারকে তাগিদ দিলেন  ২৩ আগস্ট রবিবার সকালে ব্রীজ পরিদর্শনে আসা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব ও পরিকল্পনা কমিশনের কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠানের সদস্য মোঃ জাকির হোসেন আকন্দ।  এ সময় সচিব জাকির হোসেন আকন্দ উপস্থিত সাংবাদিকদের বলেন, মহামারি করেনা ও দুর্যোগপুর্ন আবহাওয়ার কারনে ব্রীজ নির্মানের  নির্ধারিত সময় ডিসেম্বর মাসে কাজ সম্পন্ন করার সময় বেধে দেয়া হয়েছিল। কিন্তু করেনা ও ঝড়, বৃষ্টির কারনে ব্রীজের কাজ ব্যহত হয়। এ কারনে ব্রীজ নির্মানের কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স নবারুন ট্রেডার্স এন্ড আবুল কালাম আজাদ (JV) কে বলা হয়েছে।  এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) জি এম সরফরাজ, এলজিইডি পটুয়াখালীর নিরবাহী প্রকৌশলী মোঃ আবদুস সত্তার, সিনিয়ার সহকারী প্রকৌশলী যুগল কৃষ্ণ মন্ডল, উপ সহকারী প্রকৌশলী মোঃ কামাল হোসেন, উপ সহকারী প্রকৌশলী  মোঃ মইনুল ইসলাম প্রমুখ। এর আগে সচিব মোঃ জাকির হোসেন আকন্দ মুজিব জন্ম শত বর্ষ উপলক্ষে এলজিইডি কার্যালয়ের সামনে বকুল ফুল গাছের চারা রোওন করেন।  প্রকাশ উক্ত ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি টাকা, চুক্তি মূল্য ৪৭.১৯ কোটি টাকা। এ ব্রীজটি নির্মান হলে জেলার বাউফল, দশমিনা, গলাচিপা ও ভোলা জেলার সাথে যেগাযোগে সহজ হবে এবং অর্থনৈতিকভাবে লাভবান হবে হাজার হাজার মানুষ।এমনটাই আশা করছেন স্থানীয় জনসাধারণ।

    জাতীয় শুদ্ধচার পুরস্কার পেলেন শেরপুরের সেনা সদস্য শাহিন মিয়া

    মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে কাউন্সিলরা ভোটের মাঠ গরম। 

    বিপিডিএ গাইবান্ধা জেলার পক্ষ থেকে মহাসচিব কে সম্মাননা স্মারক প্রদান 

                       

    জনপ্রিয় সংবাদ