• Uncategorized

    নওগাঁর মান্দা শ্রীরামপুরে ফায়দা হাঁসিল করতে তালাক দেওয়া স্বামীর বিরুদ্ধে মিথ্যা ধর্ষনের মামলা

      প্রতিনিধি ৩০ মে ২০২১ , ১২:১৩:১০ প্রিন্ট সংস্করণ

     

    নওগাঁ জেলার মান্দা উপজেলার সতীহাট গনেশপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে রিভা নামের তালাক প্রাপ্তা এক সন্তানের জননী নিজ ফায়দা হাঁসিল করতে পুর্বের স্বামী সহ ৬ জনের বিরুদ্ধে মিথ্যা ধর্ষনের মামলা করেছে।সরজমিনে গিয়ে জানা যায়,প্রায় ১০ বছর পুর্বে নওগাঁ সদর উপজেলার দুবলহাটি ইউনিয়নের হাড়িয়াগাছী গ্রামের মোঃমুজামের মেয়ে মোছাঃরিভার আক্তারের বিয়ে হয় মান্দা উপজেলার গনেশপুর ইউ’পি শ্রীরামপুর গ্রামের মোঃফরেজ হোসেনের ছেলে শহিদুল ইসলামের সাথে। বিয়ের এক বছর পর তাদের পরিবারে একটি ছেলে সন্তান আসে। নাম তার মোঃ রুহুল আমিন (৯)।
    শহিদুলের পার্শবর্তী বাড়ীর শ্রীঃশিরিস পাহানের ছেলে শিবেস পাহানের সাথে শহিদুলের স্ত্রী রিভার গোপনে পরোকিয়া শুরু হয়। বিষয়টি শহিদুল জানতে পেরে, বহুবার নিষেধ করে কিন্তু রিভা গোপনে শিবেসের সাথে তার দৌহিক সম্পর্ক চালিয়ে যায়। শহিদুল লক্ষ্য করে দেখতে পায়,তার স্ত্রীর কাছে একটি মোবাইল ফোন যা সে অনেক দিন থেকে স্বামীকে না জানিয়ে ব্যবহার করে আসছিলো ও শিবেশের সাথে কথা বলতো।শহিদুল ফোনটি কেরে নিয়ে ভেঙ্গে দেয় এবং মৌখিক ভাবে শাসন করে। পরবর্তীতে পার্শবর্তী বিধবা দেলুয়ারা বেওয়ার হাতে লম্পট শ্রীঃ শিবেস পাহান চিঠি পাঠায়। সেটাও শহিদুল নিজে ধরে,শিবেসকেও মৌখিক ভাবে নিষেধ করে। এরপর শিবেস পাহান একটি সোনার আংটি উপহার দেয় রিভাকে, শহিদুল তার স্ত্রী রিভার হাতে তা দেখতে পেয়ে খুলে ফেলতে বলে, এবং তাকে অনেক অনুরোধ করে বলে,অন্তত সন্তানের মুখের দিকে দেখে,সব ছেড়ে দাও। রিভা মুখে বলে সে সব কিছু ছেড়ে দিয়ে ভালো ভাবে থাকবে। রিভার সাথে খোলাতালাক হওয়ার বেশ কিছু দিন আগে শহিদুল কাজের জন্য বাহিরে গেলে,কিছু একটা বাড়ীতে ছাড়া পড়েছে বলে ফিরে এসে দেখে তার স্ত্রী রিভা ও আদিবাসি শ্রীঃশিবেস পাহান অবৈধ্য দৌহিক সম্পর্কে লিপ্ত তাদেরকে হাতে নাতে ধরে,এলাকার মন্ডল,মাতবর ডেকে রিভার বাবার বাড়ীর পালিত বাবা-মা, মামা-মামী সকলকে উপস্থিত করে গ্রাম্য শালিশে উভয় পক্ষের আপোষ-মীমাংসায় দেন-মহর পরিশোধ করে গত ইংরেজি ২৮/১০/২০২০ তারিখে খোলা তালাকের মাধ্যমে তাদের বিবাহ বিচ্ছেদ হয়।
    এরপর থেকে রিভা ও শিবেস বেপরোয়া ভাবে বিবাহ ছাড়াই দেশের বিভিন্ন জায়গায় ঘোরা ফেরা করতে শুরু করে। শ্রীরামপুর গ্রামের মৃত-তারুল্যা দেওয়ানের ছেলে ফয়েজ জানায়, সে ঢাকা পীরের বাগ থাকতে, রাত ৩ টার সময় শিবেস ও রিভা সেখানে যায় এবং একটি ম্যাচ ভাড়া করে থাকতো। নওগাঁ শহরেও তারা স্বামী-স্ত্রী পরিচয়ে দীর্ঘদিন ভাড়াবাসায় থাকেছে।
    শীঃশিবেশ পাহান ও মোছাঃ রিভা বিভিন্ন এলাকায় পলাতক থাকার কারনে,,শিবেশের স্ত্রী-শ্রীমতিঃসাধনা, কন্যা শ্রীমতীঃসুবর্না ও পুত্র শ্রীঃশুভ খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছে। খুদার জালা সয্য করতে না পেরে তারা সবাই বাড়ির সামনে রাস্তার পাশে মোঃ আজিজুল হকের ভাঙ্গাড়ির দোকানে দিন মজুরি কাজ করে তিন বেলা খাবারের টাকা যোগাড় করছে।

    স্থানীয়রা জানায় রিভা ইতি পূর্বে একই গ্রামের মোঃ দুখার পুত্র মোঃ শামিম এর সাথে পরকিয়ায় লিপ্ত ছিলো।, গত ২০/০৪/২১ ইং তারিখে মঙ্গলবার শিবেস,আতাউর সহ কয়েক জন রিভার আগের স্বামী শহিদুলের কাছ থেকে ১ লক্ষ টাকা আদায় করার জন্য পরিকল্পনা করে, রিভাকে আতাউরের বাড়ীতে নিয়ে আসে। এরপর আতাউর তার বাড়ীতে বিভিন্ন রকমের দরকার আছে বলে শহিদুলকে ডেকে নেয়। শহিদুলের পাশের বাড়ীই আতাউর রহমান (৩৫) এর বাড়ী তাই সরল বিশ্বাসে সেখানে গিয়ে তার তালাক দেওয়া বউকে দেখতে পায়, সে সহ সকলে সেখানে মুচকি হাঁসছিলো তা দেখে, শহিদুল বাহিরে যেতে লাগলে, দরজা খিল দেওয়া দেখিতে পায়, এরপর খিল খুলে বাহিরে যেতে লাগলে পরিকল্পনাকারীরা তাকে জোরপুর্বক আতাউরের বাড়ীতে আটকিয়ে রাখার চেষ্টা করে এবং রিভা,শিবেস ও আতাউর বলে যে, সমস্যা নেই, হয় বিয়ে কর,না হয় মাত্র ১লক্ষ টাকা আমাদের দাও। শহিদুল রাজি না হলে তারা সহ অজ্ঞাত ২/৩ জন শহিদুলকে এলোপাতারী ভাবে মারতে শুরু করে, শহিদুল চিল্লাচিল্লি করতে লাগলে, প্রতিবেশীরা সহ শহিদুলের ভাইয়েরা সেখানে গিয়ে, উক্ত পরিকল্পনাকারীদের হাত থেকে শহিদুলকে উদ্ধার করে নিয়ে বাড়ীতে আসে। স্থানীয়রা জানায়, পরের দিন স্থানীয় ভাবে শালিশী বৈঠকে তাদেরকে চর-থাপ্পর দিয়ে এমন ধরণের কাজ আর করবে না মর্মে স্বীকার করিলে তাদের ছেড়ে দেয়।
    ঘটনা সেখানে শেষ না করে উক্ত পরিকল্পনা কারীরা আবারও পরিকল্পনা করে তারা নিজেরা সাক্ষি সেজে, গোপনে নওগাঁ কোর্টে গিয়ে শহিদুলের বিরুদ্ধে ধর্ষন ও তার ভাইয়েদের উপর, মার-পিটের অভিযোগ এনে একটি মিথ্যা মামলা করে। সে হয়রানী মুলক মিথ্যা মামলায় তারা দুঃচিন্তায় কাজ,কর্ম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। শ্রীরামপুর গ্রামের সকলে এই মিথ্যা মামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং কুচক্রী, পরিকল্পনা কারীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা নেওয়ার দাবী জানায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ