• Uncategorized

    পশুহাঁটে জন সচেতনতা বৃদ্ধিতে  মোবাইল কোর্ট পরিচালনাঃ

      প্রতিনিধি ২৭ আগস্ট ২০২০ , ৮:২৯:০৬ প্রিন্ট সংস্করণ

     

     

     

    নাহিদ সুমন জীবননগর চুয়াডাঙ্গাঃ

    জীবননগর-চুয়াডাঙ্গা  রোডের শিয়ালমারী পশুর হাটে আজ দুপর ০২ঃ০০ থেকে ৫ঃ০০ টা পর্যন্ত  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

    শিয়ালমারী পশুহাটের রাস্তায় প্রচুর যানজট সৃষ্টি করার জন্য হাট ইজারাকারীকে সতর্ক করা হয় ও  পরিচালনা সংক্রান্ত নিম্নলিখিত  নির্দেশনা প্রদান করা হয়।

     

    ১. হাটের রাস্তার উভয় দিকে ১০ ফুট বাদ রেখে বাঁশের বেড়া দেওয়া লাগবে, সেখানে লাল নাইলনের দড়ি/নিশানা  দিয়ে বেড়ায় সংযুক্ত করতে হবে।কোনক্রমেই গরু বেড়ার এপাশে রাখা যাবে না।

    ২.হাটের রাস্তার উভয় পাশে ৫০০মিঃ দুরত্বে (ইজারাদার কে চিহ্নিত করে দেওয়া হয়েছে ) কোন পশু বহনকারী গাড়ি বা অন্য যেকোনো গাড়ি দাড়াতে বা পশু নামানো /উঠানো করতে পারবে না।

    ৩.গরু বহনকারী গাড়ি হাটের  কোনভাবেই হাটের মধ্যে প্রবেশ করানো যাবে না।

     

    ৪.কয়েকজন মিলে স্বেচ্ছাসেবক টিম গঠন করে সে টিমকে এসকল নির্দেশনা  বাস্তবায়ন করতে হবে।

    ৫. হাট শুরু করার আগেই মাইকে নিয়মিত প্রচার করতে হবে।

    ৬. করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাইকে নিয়মিত প্রচার করতে হবে।

     

    নির্দেশনাগুলো আগামী মঙ্গলবার এর মধ্যে বাস্তবায়ন করার আদেশ দেওয়া হয়েছে। ইজারাদার কে চিহ্নিত করে দেওয়া সকল নির্দেশনা পালনের প্রতিশ্রুতি দিয়েছেন। আগামী বুধবার পুনরায় সরেজমিন পর্যবেক্ষন করা হবে। কোন ব্যত্যয় হলে হাট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে হতে পারে।

     

    আশাকরি যানজট সমস্যার স্থায়ী সমাধান হবে এতে।

     

    #এছাড়া বাজারে অভিযান পরিচালনার সময় এক ব্যক্তি একটি মাছের দোকান থেকে ৪কেজি ওজনের একটি মাছ কিনে পাশের দোকানে ওজন দিয়ে ৫৫০গ্রাম কম পাওয়ায় আমাদের কাছে অভিযোগ করে।সঙ্গে সঙ্গে সেটি আরো দুই দোকানে পরিমাপ করে তার সত্যতা পাওয়া যায়। তাই মাছের ওজনে কম দেওয়ার   অপরাধে #ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ৪৫ ধারায় মোবাইল কোর্টের মাধ্যমে  মাছ ব্যবসায়ী কে  ৩,০০০/ জরিমানা করা হয়েছে। উক্ত মেশিন অপসারণ  করা হয়েছে।এছাড়া উপস্থিত সকল ব্যবসায়ীকে এটি সহ অন্যান্য  ব্যাপারে সতর্ক করা হয়।

     

    #চায়ের দোকানসহ বিভিন্ন জায়গায়  স্বাস্হ্য বিধি অনুসারে  মাস্ক পরিধান না করার  অপরাধে #সংক্রামক রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন,২০১৮ এর ২৫(১) ধারায়  ৫ টি মামলায় ৮ জনকে মোট  ১৬০০/ টাকা   জরিমানা করা হয় এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে  মাস্ক বিতরণ করা হয়।

     

    এসময়  জীবননগর থানাপুলিশ,চেয়ারম্যান, হাট ইজারাদার ও বেঞ্চ সহকারী সহযোগিতা করেন।

     

    #এ অভিযান চলমান থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ