• Uncategorized

    বাসাবাড়ির মল ও বর্জ্য ফেলায় জনসাধারনের ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছে দরবেশের জোলা।

      প্রতিনিধি ৮ জুলাই ২০২০ , ৮:১৮:০৯ প্রিন্ট সংস্করণ

    মোঃসাদ্দাম হোসাইন সোহান-স্টাফ রিপোর্টার :

    ফরিদপুর গোয়ালচামট দরবেশের জোলাটি একেরপর এক বেদখল হয়ে যাচ্ছে। বাসাবাড়ির মল ও বর্জ্য ফেলছে জোলায়, বিষাক্ত রূপ নিচ্ছে জোলার পানি। জনসাধারনের ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছে দরবেশের জোলা।

    গরেজমিনে গোয়ালচামট আঙ্গিনা পল্লী থেকে দরবেশের জোলার শেষ সীমানা মোল্লাবাড়ি সড়ক পর্যন্ত ঘুরেদেখা যায় ১ লক্ষ লোকের দৈনন্দিন পানি ব্যবহারের একমাত্র এই জোলা। দুই পারের বসতভিটে জোলার জায়গা দখল করে জোলাটিকে ছোট করে ফেলছে। অপরদিকে জোলাপাড়ের বসতবাড়ির পানি নিস্কাশন ও মলের লাইন সোজা জোলায় দেওয়া হয়েছে ।

    ফলে প্রতিদিনের ময়লা আবর্জনা ও মলের প্রভাবে জোলার পানি মারাত্বকভাবে দূর্গন্ধ ও বিষাক্ত হয়ে পড়েছে এবং পানি ঘোলা হয়ে পড়ায় ব্যবহারের অনুপোযোগী হয়েছে। স্থানীয় বাসিন্দা অনেকেই সাংবাদিকদের জানান কয়েক যুগ হলো এই দরবেশের জোলাটি পুন খনন করা হয় নাই। ফলে জোলার পানি একই ভাবে রয়ে গেছে। এর মধ্যে জোলার বিভিন্ন জায়গায় ঘের দিয়ে আটকে মাছ চাষ করা হয়। ফলে জোলাটি সাধারন মানুষের কোনো উপকারেই আসছে না। বর্তমানে এই জোলার পানি দূর্গন্ধ এবং ময়লায় ভরা।

    সরেজমিনে গিয়ে আরো দেখা যায়, ফরিদপুর পৌরসভার ময়লার ড্রেনের লাইনও সোজা এই জোলার সাথে সংযুক্ত করা হয়েছে। ফলে বিভিন্ন মহল্লার ময়লা আবর্জনা এই জোলায় এসে পড়ছে।

    গত ৫ জুলাই বাড়ির মল এবং আবর্জনা দরবেশের জোলায় দীর্ঘদিন ধরে ফেলায় বিষয়টি নিয়ে গোয়ালচামট, খোদাবক্স নিবাসী শেখ গোলাম মোস্তফা ফরিদপুর পৌরসভায় একটি আবেদন করেছে কালামের বিরুদ্ধে।

    এ বিষয়ে দরবেশের জোলাপাড়ের সাধারন ভুক্তভোগী মানুষ ফরিদপুর পৌরসভার কাছে স্থায়ী সমাধান আশা করছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ