• Uncategorized

    হেফাজত মহাসচিবের ইন্তিকালে শায়খুল হাদীস আল্লামা শেখ আহমদের শোক

      প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২১ , ৭:১৮:০৪ প্রিন্ট সংস্করণ

    ডেস্ক রিপোর্ট

    হেফাযতে  ইসলাম বাংলাদেশের মহাসচিব ও রাজধানী ঢাকার খিলগাঁও মাখজানুল উলূম মাদ্রাসার মুহতামিম আল্লামা নূরুল ইসলাম জেহাদীর ইন্তিকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন প্রখ্যাত আলেমে-দ্বীন, দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর শায়খুল হাদীস আল্লামা শেখ আহমদ।

    সোমবার (২৯ নভেম্বর) বিভিন্ন গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় তিনি বলেন, আল্লামা নূরুল ইসলাম জিহাদী (রহ.) একজন প্রখ্যাত আলেমে-দ্বীন ছিলেন। তিনি আজীবন ইলমে-দ্বীনের খেদমত করে আসছেন। তার দরসের মাধ্যমে হাজার হাজার আলেম তৈরি হয়ে দেশে-বিদেশে দ্বীনি খিদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন।

    এছাড়া তিনি ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদি ষড়যন্ত্রের প্রতিরোধ এবং জাতীয় পর্যায়ে ঈমান-আক্বিদার হেফাজতে গুরুত্বপূর্ণ নেতৃত্ব দিয়ে আসছিলেন। পাশাপাশি বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহসভাপতি হিসেবে তিনি কওমি মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ভূমিকা রেখেছেন। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মরহুম খতীব আল্লামা উবায়দুল হকের সময় থেকে নিয়ে এ পর্যন্ত তিনি কাদিয়ানীবিরোধী খতমে নবুওয়াত আন্দোলনের নেতৃত্ব দিয়ে এসেছেন। তাঁর এসব ভূমিকা ও অবদান জাতি বহুদিন মনে রাখবে।

    শোকবার্তায় আল্লামা শেখ আহমদ মহান আল্লাহর দরবারে প্রার্থনা জানিয়ে বলেন, তিনি যেন মরহুম আল্লামা নূরুল ইসলাম জেহাদীকে মাগফিরাত দান করে আপন রহমতের ছায়াতলে আবৃত করে নেন এবং পরকালে জান্নাতের সুউচ্চ মাকাম দান করেন। পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মেহেরবান আল্লাহ তাদের সকলকে উত্তম ধৈর্যধারণের তাওফিক দান করুন। আমিন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ