• রংপুর বিভাগ

    হতাশা নয় উদ্দোক্তা হন,পড়াশোনার পাশাপাশি ব্যবসা করুন।

      প্রতিনিধি ৪ অক্টোবর ২০২২ , ১:৪৭:৩৫ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ-পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি:

    পলাশবাড়ী উপজেলার ২নং হোসেনপুর ইউনিয়ন এর একজন তরুন যুবকের সাতে কথা বলি তার সাফল্য নিয়ে।সে একজন নিয়মিত ছাত্র। পড়ালেখার পাশাপাশি সে ছোটখাটো ব্যবসা করেন এবং সফল হয়। তার সাথে আলোকিত ৭১সংবাদ কথা বলে জানতে পারে তার সাফল্যের কথা। আমি মো:সুমন মন্ডল । সৈয়দ আহম্মদ বিশ্ববিদ্যালয় কলেজে অর্নাস ১ম বর্ষের ছাত্র । আমার এই অনলাইন ও অফলাইন ব্যবসা টা শুরু হয় একাদশ শ্রেণি থেকে । ব্যবসার শুরুটা ছিলো অনেক কষ্টের অনেকে আমার এই ব্যবসা নিয়ে টোল করতো । আমি প্রথমে পুরাতন বই বিক্রি দিয়ে আমি আমার অনলাইন ও অফলাইন ব্যবসা শুরু করি ।

    আলহামদুলিল্লাহ এখন আমি আমার ব্যবসায় আরো দুটি প্রকার যুক্ত করেছি । ১. প্রাকৃতিক এবং খামারে চাষ করা খাঁটি মধু । ২. ১১ প্রকার উপাদান দিয়ে তৈরী পুষ্টি সমৃদ্ধ মিক্সড ছাতু । প্রথম ৫০০ টাকা দিয়ে ব্যবসা শুরু করছি । আলহামদুলিল্লাহ এখন প্রতি মাসে ৮ থেকে ১০ হাজার টাকা বিক্রি করি ।
    এই টাকা কিছু অংশ নিজের জীবনের চাহিদা মেটায় । এর পাশাপাশি কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যুক্ত আছি ঐ দিকে ও সহযোগিতা করতে পারি । যে দুই জন মানুষ কে দেখে আমি এ ব্যবসায় আগ্রহী হয়েছি ।

    ১.মারুফ হাসান { মেরিন ইন্জিনিয়ার
    ২. শাকিল আহম্মেদ { ঢাকা বিশ্ববিদ্যালের ছাত্র }
    আমার এই জিনিস বাংলাদেশের বিভিন্ন জায়গায় পাঠাচ্ছি করিয়ারের মাধ্যমে । এ ছোট উদ্যাক্তার মাধ্যমে যেন একজন বড় ব্যবসায়ী হতে পারি সকলে দোয়া করবেন । পরিশেষে সে আলোকিত ৭১সংবাদ কে জানায় যে পড়ালেখার পাশাপাশি ছোট ছোট ব্যবসা করে বাবা মা এর উপর থেকে টাকার চাপ কমানো যায় এবং সে নিজেই তার প্রমান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ