• রাজশাহী বিভাগ

    স্ত্রী হত্যাকারী-কে গ্রেফতার করল : পুলিশ

      প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৪১:৪০ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    আজ ২৯ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. ভোর ০৩:৩০ টায় রাজশাহী জেলার পুঠিয়া থানা পুলিশ কর্তৃক স্ত্রী হত্যার অভিযুক্তকে রাজশাহীর পুঠিয়া বাসস্ট্যান্ড হতে গ্রেফতার করা হয়েছে।
    গ্রেফতারকৃত অভিযুক্তের নাম মো: মুরাদ আলী কারিগড় (৪০)। সে রাজশাহী জেলার চারঘাট থানার তাতারপুর কারিগড়পাড়ার মৃত সাদেক আলী কারিগরের পুত্র। ঘটনাসূত্রে জানা যায়, অভিযুক্ত মো: মুরাদ আলী তার নিজ পিতাকে হত্যার দায়ে গত ১ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. গ্রেফতার হয়ে রাজশাহী কারাগারে ছিল। গত একমাস আগে সে জামিনে মুক্ত হয়ে বাড়িতে আসে।

    মো: মুরাদ আলী তার স্ত্রী শিলা বেগমের পৌতৃকসূত্রেপ্রাপ্ত ১০ কাঠা জমি বিক্রি করে সেই টাকা তাকে দিতে চাপ প্রয়োগ করে। কিন্তু শিলা বেগম সেই জমি বিক্রি করতে অসম্মতি জ্ঞাপন করে। এ বিষয় নিয়ে মো: মুরাদ আলী তার স্ত্রী শিলা বেগম-কে প্রায় মারপিট করতো। গত ২৬ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. রাত আনুমানিক ১১:৩০ টায় মো: মুরাদ আলী তার স্ত্রী শিলা বেগম-কে তাদের শয়নকক্ষে শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিত করে লাশ বাড়ির আঙ্গিনার কলঘরে ফেলে রাখে। এই ঘটনার পর হতেই অভিযুক্ত মো: মুরাদ আলী পলাতক ছিলো।

    প্রসঙ্গত উল্লেখ্য, ১৫ বছর আগে মৃত শিলা বেগমের সাথে মো: মুরাদ আলী কারিগরের উভয় পরিবারের সম্মতিতে ইসলামী শরীয়তে বিবাহ অনুষ্ঠিত হয়। কিন্তু পারিবারিক কলহের কারণে তাদের সংসারে প্রায় অশান্তি লেগে থাকতো।
    এই হত্যাকাণ্ডের ঘটনায় মৃত শিলা বেগমের ভাই মো: দুলাল হোসেন বাদী হয়ে গত ২৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. রাজশাহীর চারঘাট থানায় একটি নারী ও শিশু নিযাতন দমন আইন, ২০০০ এর ১১(ক)/৩০ ধারায় একটি মামলা রুজু করান। এরই পরিপ্রেক্ষিতে চারঘাট থানা পুলিশ রাজশাহীর বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করলে অভিযুক্ত মো: মুরাদ আলী কারিগর পুলিশের গ্রেফতার এড়িয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

    অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, অভিযুক্ত মো: মুরাদ আলী কারিগর রাজশাহীর পুঠিয়া বাসস্ট্যাণ্ডের আশে-পাশে অবস্থান করছে। এমন সংবাদ প্রাপ্তির পর রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) জনাব সনাতন চক্রবর্তীর নির্দেশে পুঠিয়া থানা পুলিশ আজ ২৯ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. ভোর ০৩:৩০ টায় অভিযুক্ত মো: মুরাদ আলী কারিগর-কে রাজশাহীর পুঠিয়া বাসস্ট্যান্ড হতে গ্রেফতার করে। ইতোমধ্যে অভিযুক্তকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। উল্লেখ্য, পিতা সাদেক আলী কারিগরের মাথায় লাঠি দিয়ে সজোরে আঘাত করে মৃত্যু ঘটানোর অপরাধে ইতিপূর্বে অভিযুক্ত মো: মুরাদ আলী কারিগরের বিরুদ্ধে একটি হত্যা মামলা রুজু হয়েছিল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ