• আইন ও আদালত

    রাজশাহী জেলা ডিবি কতৃক আটক-৩

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:১৮:২৪ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    চলমান ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগে একটি চক্র বিপুল অংকের টাকা লেনদেনের মাধ্যমে চাকরি পাইয়ে দেয়ার কথা বলছে মর্মে এরুপ তথ্য জনৈক প্রার্থীর অভিভাবকের মাধ্যমে রাজশাহীর সম্মানিত পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম বার মহোদয় অবগত হলে তিনি প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে জেলা গোয়েন্দা শাখার ইন্সপেক্টর রুহুল আমিনকে অভিযান পরিচালনার নির্দেশ দেন।

    পুলিশ সুপার মহোদয়ের দিকনির্দেশনায় ইন্সপেক্টর রুহুল আমিন ঢাকা শহরের সেগুনবাগিচা এলাকায় অভিযান চালিয়ে ১৪ ফেব্রুয়ারি সকাল ৮ টার দিকে মোঃ মারুফ হোসেন (৩৬), পিতা – মোঃ সামসুল, সাং দাসপুকুর, থানা – রাজপাড়া, রাজশাহীকে গ্রেফতার পূর্বক তার মেস থেকে দুটি চেক এবং একটি স্ট্যাম্প উদ্ধার করেন। ব্যাপক জিজ্ঞাসাবাদে মারুফ পুলিশে নিয়োগ পাইয়ে দেবার কথা বলে প্রার্থীদের অভিভাবকদের কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করে।

    এবং ঢাকার যাত্রাবাড়ি এলাকায় অবস্থানকারী জড়িত আরেক প্রতারকের নাম বলে। ডিবি টিম ঢাকার যাত্রাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে একই দিন সকাল এগারোটার দিকে মোঃ শাহাদত হোসেন (৩৩), পিতা -মোঃ শমসের আলী, সাং মঙ্গল হাটা, থানা ও জেলা বরিশালকে তার যাত্রাবাড়ীর ভাড়া বাসা হতে গ্রেফতার করে এবং তার হেফাজত হতে ২০টি স্ট্যাম্প ,২০টি চেক এবং একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

    শাহাদত হোসেনকে জিজ্ঞাসাবাদে সে পুলিশ নিয়োগে প্রতারণার কথা স্বীকার করে এবং গাজিপুর জেলার কালিয়াকৈর এলাকার আরেক ব্যক্তির জড়িত থাকার কথা জানায় । একই টিম অভিযান চলমান রেখে আব্দুল আজিজ (৪২)পিতা- মোঃ আবুল হোসেন, সাং চাতৈনভিটিথানা –কালিয়াকৈর জেলা – গাজীপুর কে তার বাড়ি থেকে আটক করে। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দেশের বিভিন্ন স্থানের পুলিশ কনস্টেবল পদে ভর্তিচ্ছুদের পরিবারের সাথে যোগাযোগ করে।

    এবং নিজেদের পুলিশ সদর দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তার কাছের লোক পরিচয় দিয়ে টাকার বিনিময়ে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেয়। তাদের কাছ থেকে নগদ টাকার পাশাপাশি স্বাক্ষর করা করা ফাঁকা ব্যাংক চেক এবং স্বাক্ষর করা ফাঁকা নন জুডিশিয়াল স্ট্যাম্প নিয়ে নেয়। চলমান নিয়োগ প্রক্রিয়ায় এই চক্রটি অন্তত ত্রিশ জনের কাছ থেকে তিন থেকে সাড়ে তিনকোটি টাকা লেনদেনের কার্যক্রম শুরু করেছিল। এ ঘটনায় রাজশাহীর পুঠিয়া থানায় মামলা রুজু হয়েছে। আটক ব্যক্তিদের বিজ্ঞাদালতে সোপর্দ করে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ