• বিনোদন

    সোহানের নেতৃত্বে আমিরাতের সাথে দুই ম্যাচের টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ বিশ্বকাপের দল

      প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২২ , ১:৩৬:৩১ প্রিন্ট সংস্করণ

    টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য দুবাই যাচ্ছে বাংলাদেশ দল।সেখানে সংযুক্ত আরব আমিরাত জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ দল। বৃষ্টির কারণে ঘরের মাঝে ঠিক মতো প্রস্তুতি সারতে পারেনি বাংলাদেশ।

    যার কারণে গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন প্রস্তুতির জন্য দেশের বাইরে পাঠানো হতে পারে বিশ্বকাপ দলকে। শেষ পর্যন্ত সেটি হতে যাচ্ছে। আরব আমিরাত দলের সাথে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ২২ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করবে বলে জানা গেছে।

    টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দল নিয়েই বিশ্বকাপের প্রস্তুতির জন্য ২২ সেপ্টেম্বর দুবাই যাচ্ছে বাংলাদেশ দল।ইতিমধ্যে ২৫ ও ২৭ সেপ্টেম্বর সেখানে স্বাগতিক দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সূচি চূড়ান্ত হয়েছে। ২৮ সেপ্টেম্বর আবার দেশে ফিরবেন ক্রিকেটাররা।

    এরপর নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে ৩০ সেপ্টেম্বর রওনা হবে বিশ্বকাপ দল। সংযুক্ত আরব আমিরাতের ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন কাজী নুরুল হাসান সোহান। সোহানকে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের জন্য সহঅধিনায়ক করা হয়েছে।

    বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বৃহস্পতিবার মিরপুরে বলেছেন,আমাদের ২২ তারিখে দুবাই যাওয়ার বিষয়ে একটা পরিকল্পনা রয়েছে। ২২ থেকে ২৮ তারিখ পর্যন্ত সেখানে থাকবো। ২৮ তারিখ আমরা খুব সম্ভবত ফিরবো। এই সময়ের ভেতর আমাদের অনুশীলন ও দুটো প্র্যাকটিস ম্যাচ হওয়ার কথা রয়েছে। সেভাবেই আমরা আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপ করছি।

    তিনি আরও বলেন,যেহেতু আমাদের এখানে অনুশীলনের জন্য আবহাওয়া সহায়ক নয়, সেজন্য আমরা এই সিদ্ধান্ত নিয়েছিলাম। সহযোগী কিছু দেশের সঙ্গে আমরা আলোচনা করেছি। আমরা একটা ক্যাম্প বা প্রস্তুতি সেশন যাই বলেন না কেন, সেটা আরব আমিরাতে আয়োজন করবো। ওদের জাতীয় দলের সঙ্গে আমাদের দুটো ম্যাচ হবে। কথাবার্তা হচ্ছে আমাদের। সে মোতাবেকই আমরা আগাচ্ছি।
    টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড : সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন শান্ত।
    স্ট্যান্ডবাই : শরিফুল ইসলাম, রিসাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ