• Uncategorized

    সৈয়দপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানে জরিমানা

      প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২৩ , ১০:১৯:৪৭ প্রিন্ট সংস্করণ

    সৈয়দপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানে জরিমানা

    উজ্জ্বল আহমেদ-নীলফামারী প্রতিনিধি:

    আজ ১৮ ডিসেম্বর ২০২৩ সোমবার পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয় ও জেলা প্রশাসন, নীলফামারী এর যৌথ উদ্যোগে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কামারপুকুর নামক এলাকার আইসঢাল মৌজায় অবস্থিত মোঃ লাবু সরকার এর মালিকানাধীন মেসার্স এ * বি ব্রিকস এবং কুজিপুকুর মৌজায় অবস্থিত মোঃ আব্দুল রাজ্জাক (রাজু) এর মালিকানাধীন মেসার্স এম এইচ ই ব্রিকস নামক অবৈধ ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়।

    এ সময় ০২ (দুই) টি ইটভাটার মালিক কে অনুমোদন বিহীন ভাবে কৃষি জমি হতে মাটি সংগ্রহ করে ইটভাটা পরিচালনার দায়ে মোট ১,০০,০০০/-(এক লক্ষ) টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করা হয় এবং অনুমোদন ব্যতিত ইটভাটায় মাটি সংগ্রহপূর্বক ইটভাটা পরিচালনা না করার জন্য সতর্ক করা হয়। এ সময় ইটভাটার কিলনে ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে আগুন নেভানো হয়। জেলা প্রশাসন, নীলফামারী এর সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহেলী নোশীন প্রত্যাশা অভিযানে নেতৃত্ব প্রদান করেন এবং পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমল কুমার বর্মন প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

    নীলফামারী পুলিশ বিভাগ ও ফায়ার সার্ভিসের এর একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মন বলেন, পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ