• রাজশাহী বিভাগ

    সীমান্তে ৫৩ বিজিবির অভিযানে গানপাউডার আগ্নেয়াস্ত্রসহ আটক-১

      প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২৩ , ১১:১১:৪৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    চাঁপাইনবাবগঞ্জের জহুরপুর টেক সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৭ কেজি ৪৫০ গ্রাম গানপাউডার ও আগ্নেয়াস্ত্রসহ মনিরুল ইসলাম নামে একজন শীর্ষ ক্রাইম-মারকে আটক করেছে ৫৩ বিজিবি ব্যাটেলিয়ান। আটক মনিরুল ইসলাম জেলার সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের সূর্যনারায়নপুর গ্রামের মৃত সাবদুল হকের ছেলে। দীর্ঘদিন যাবত আইন-শৃঙ্খলা বাহিনীর চোখে ধুলো দিয়ে ভারত থেকে পাচার করত তাদের সক্রিয় বাহিনী দিয়ে।

    শুক্রবার বিকেল পাঁচটার দিকে ৫৩ বিজিরি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেনের নেতৃত্বে,শিখর থেকে গোপন তথ্যের ভিত্তিতে চলে মহড়া জহুরপুর টেক বিওপির সদস্যদের টোকনা নদীর চর এলাকায় অভিযান চালায়। এসময় চোরা কারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে দুজন দৌড়ে পালানোর চেষ্টা করলে বাকি একজনকে বিজিবি সদস্যরা ঘেরাও করে মনিরুল ইসলামকে ৭ কেজি ৪৫০ গ্রাম গানপাউডার,একটি পিস্তল,একটি ম্যাগাজিন ও একটি তাজা গুলিসহ আটক করে এবং অন্যজন দৌড়ে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

    এমতাবস্থায় শনিবার সকালে ৫৩ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ৫৩ বিজিরি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন। এসময় তিনি বলেন,মহাপরিচালকের নির্দেশনায় বিজিবি সীমান্ত এলাকায় মাদক ও অস্ত্রসহ চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে কাজ করছে শুধু তাই নয় দেশ রক্ষার্থে আমরা সর্বোচ্চ ভূমিকা রেখে এগিয়ে যাবো,আমাদের ৫৩ বিজিবি ব্যাটেলিয়ান সর্বক্ষণ বর্ডার ক্রস মহড়ায় অটল রয়েছেন।

    সেখানকার কয়েকজন স্থানীয় গ্রামের লোকজন বলছেন ৫৩ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন যোগদানের পর পর থেকেই চোরাকারবারি ধরতে তাদের সর্বোচ্চ ভূমিকা আমরা দেখতে পাচ্ছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ