• রাজশাহী বিভাগ

    সিরাজগঞ্জ সঞ্চম শ্রেণীর এক প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণচেষ্টা শিক্ষকের বিরুদ্ধে মামলা

      প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ৮:২৮:২৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধি:

    সিরাজগঞ্জ সদর উপজেলায় পঞ্চম শ্রেণির এক প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার ১৪ দিন পর আজ রোববার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ছাত্রীর ভাই বাদী হয়ে সিরাজগঞ্জ নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল-১ এর আদালতে মামলাটি করেন। মামলার শুনানি শেষে বিচারক শেখ মো. নাসিরুল হক তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে পিবিআইকে নির্দেশ দেন। অভিযুক্ত শিক্ষকের নাম আব্দুস সোবহান। তিনি উপজেলার রাঙ্গালিয়াগাঁতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করতেন।

    ওই ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন তিনি আদালতের পেশকার সাইদুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার অভিযোগে বলা, শিক্ষক আব্দুস সোবহান লম্পট ও চরিত্রহীন ব্যক্তি। স্কুলছাত্রী (১২) একজন বুদ্ধি প্রতিবন্ধী। স্কুল শিক্ষক বেশ কিছু দিন যাবত ওই ছাত্রীকে বিভিন্ন কুপ্রস্তাবসহ তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করতে বলে। স্কুলছাত্রী বিষয়টি তার পরিবার, মামলার সাক্ষী ও প্রধান শিক্ষককে জানান। স্কুলটির প্রধান শিক্ষক সরওয়ার জাহান এ বিষয়ে অভিযুক্তকে শাসন করবেন বলে আশ্বাস দেন।

    মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়,গত ২৮ আগস্ট স্কুল চলাকালীন অবস্থায় আব্দুস সোবহান ভুক্তভোগীকে একটি কক্ষে ডেকে নিয়ে মাছ কাটতে বলেন। স্কুলছাত্রী মাছ কেটে হাত পরিষ্কার করতে গেলে ছাত্রীর মুখ চেপে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই ছাত্রীর চিৎকারে সাক্ষীরা ঘটনাস্থলে ছুটে এলে শিক্ষককে দেখতে পায়। বিষয়টি স্কুল পরিচালনা পর্ষদকে জানানো হলে তারা বিচারের আশ্বাস দেন। পরে, বিচার না পেয়ে আদালতে মামলা করা হয়। এদিকে,ঘটনার পর থেকে সহকারি শিক্ষক আব্দুস সোবহান পলাতক রয়েছেন। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা স্কুল শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ