• Uncategorized

    সিরাজগঞ্জে পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস 

      প্রতিনিধি ২ মার্চ ২০২৩ , ২:৪৩:৩৩ প্রিন্ট সংস্করণ

    মোহাম্মদ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি

    “ভোটার হব নিয়ম মেনে ভোট দিব যোগ্যজনে ” এই প্রতিপাদ্যকে সমানে রেখে সিরাজগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

    দিবসটি উপলক্ষে জেলা নির্বাচন অফিসের আয়োজনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে শহীদ এ কে শামসুদ্দিন সম্মেলনে কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবর রহমান। এতে সভাপতিত্ব করেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম।

    সভায় দিবসটির উপর গুরুতারোপ করে বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান মিয়া, সাবেক জেলা আ.লীগের সহ- সভাপতি আবু ইসাক তালুকদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন,সাবেক মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার গাজী সোরহাব আলী সরকার প্রমূখ।
    স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান।

    বক্তারা বলেন,গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে জনসাধারণ বিশেষ করে তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই লক্ষ্যে পৃথিবীর বিভিন্ন গণতান্ত্রিক দেশে ভোটার দিবস পালন করা হয়। বাংলাদেশেও ২ মার্চ ভোটার দিবস পালন করা হয়। বর্তমান সরকার নির্বাচন কমিশনের প্রস্তাব অনুযায়ী ২০১৯ সালে ২ মার্চ তারিখ-কে জাতীয় ভোটার দিবস হিসেবে ঘোষণা করে। এর পর হতে যথাযগ্যে মর্যাদায় প্রতিবছর ২ মার্চ জাতীয় ভোেটর দিবস পালিত হয়ে আসছে।

    ভোটার হওয়ার মাধ্যমে একজন নাগরিকের রাজনৈতিক প্রক্রিয়ায় অংশগ্রহণের পথ সুগম হয়। ভোটার হওয়ার যোগ্যতা অর্জনের সাথে
    সাথে যেন একজন নাগরিক ভোটার হন, সে বিষয়ে সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। কোন ভোটার হওয়ার যোগ্য নাগরিক ভোটার তালিকা হতে যাতে বাদ না পড়েন এবং কোন কারণে কেউ ভোটার তালিকা হতে বাদ পড়েলে কিভাবে ভোটার হিসেবে থাকলে কিভাবে নাম অন্তর্ভুক্ত করবেন,নিবন্ধনের জন্য কী কী দলিলাদি প্রয়োজন, কোথায় নিবন্ধিত হবেন, কেন ভোটার হবেন, কেন ভোট দেবেন ইত্যাদি বিষয়ে সচেতনতা তৈরি হচ্ছে ভোটার দিবসের মূল লক্ষ্য।

    এ সময় নির্বাচন কর্মকর্তা নুরজাহান খাতুন,সহকারী প্রোগ্রামার (আউটসোর্সিং) মোঃ ইমরুল হাসান,উচ্চমান সহকারী

    মোঃ বাবুল আকতার,ডাটা এন্ট্রি অপারেটর
    মোঃ মনিরুল ইসলাম,আয়শা সিদ্দিকা
    ,মোঃ আল-আমিন সরকার, ষাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর মোঃ আব্দুল হামিদ সরকার সকল সরকারি দপ্তরের প্রধানগণ, গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

    আলোচনা সভা আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে
    জাতীয় ভোটার দিবসের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ